২৫ মে, ২০১৭ ১৭:৫৬

বগুড়ায় জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জয়ী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জয়ী

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ডাঃ মকবুল হোসেন জয়ী হয়েছেন। আজ ভোট গ্রহণের পর গণনা শেষে বিকালে বেসরকারিভাবে তাকে জয়ী ঘোষণা করা হয়। 

এদিকে বেলা দেড়টায় বগুড়া প্রেসক্লাবে জেলা পরিষদ নির্বাচনের অপর দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী সংবাদ সম্মেলন করে অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়ে নতুন করে নির্বাচন দেয়ার দাবি জানান। বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন (আনারস) তার প্রাপ্ত ভোট ১৩শ ৩৪টি। স্বতন্ত্র প্রার্থী সোলাইমান আলী মাষ্টার (মটর সাইকেল) প্রাপ্ত ভোট ১৩২ ও জাতীয় পার্টির (জেপি) এটিএম আমিনুল ইসলাম (ঘোড়া) প্রাপ্ত ভোট। মোট ভোটার ছিলো ১ হাজার ৬৭২ জন।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী সোলাইমান আলী ও জেপি প্রার্থী আমিনুল ইসলাম চৌধুরী জানান, প্রায় প্রতিটি কেন্দ্রেই আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তার করে জোর পূর্বক ভোট নেয়া হচ্ছে। এছাড়াও বিভিন্ন কেন্দ্র থেকে তাদের কর্মীদের বের করে দেয়া হয়েছে। জোরপূর্বক ভোট আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নেয়ার কারনে আমরা ভোট বর্জন করেছি। পাশাপাশি নতুন করে সুষ্ঠু নির্বাচনের দাবি জানাচ্ছি। 

অন্যদিকে এ প্রসঙ্গে বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ সারোয়ার জাহান জানান, আমাদের কাছে কোন অভিযোগ আসেনি। নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারিভাবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন (আনারস) 

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর ২০১৬ চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও উচ্চ আদালতে মামলার কারণে তা স্থগিত হয়ে যায়। পরে ২৫ এপ্রিল ২০১৭ নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাচনের তারিখ ঘোষণা করা হলে অপর একটি মামলার কারণে সেটিও স্থগিত হয়ে যায়। পরে নির্বাচন কমিশন ২৫ মে  নির্বাচনের তারিখ ঘোষণা করেন। সে ঘোষণা অনুযায়ী, আজ বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

বিডি-প্রতিদিন/২৫ মে, ২০১৭/ওয়াসিফ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর