শিরোনাম
২৫ মে, ২০১৭ ১৮:১৮

পঞ্চগড়ে রাস্তা পুনঃনির্মাণে বিএসএফ এর বাধা: পতাকা বৈঠক

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে রাস্তা পুনঃনির্মাণে বিএসএফ এর বাধা: পতাকা বৈঠক

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্ত ঘেঁষা বাংলাদেশের একটি রাস্তা পুনঃনির্মাণকে কেন্দ্র করে বিজিবি-বিএসএফের মধ্যে আজ দুপুরে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিজিবি সূত্রে জানা গেছে, বাংলাদেশের অভ্যন্তরে তেঁতুলিয়ার টাইয়াগজ সীমান্ত থেকে দেড়শ গজের ভিতরে রাস্তা পুনঃনির্মাণ করতে গেলে বিএসএফ বাধা প্রদান করে। বাংলাদেশ পক্ষে এর প্রতিবাদ জানানো হলে এই পতাকা বৈঠকের আয়োজন করা হয়। 

আজ দুপুরে পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন পঞ্চগড় ১৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল আল হাকিম নওশাদ। অন্যদিকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর পক্ষে শিলীগুড়ি (বিএসএফ) এর ৬৬ ব্যাটালিয়ানের ভারপ্রাপ্ত অধিনায়ক লেঃ কর্ণেল.অরুন কুমার ভারমা উপস্থিত ছিলেন। এসময় আরও উপস্থিত ছিলেন বিএসএফ এর ডিসি স্টাফ অফিসার প্রবীণ কুসার, হাফতিয়াগজ কোম্পানী কমান্ডার ডিএন শুকলা, পঞ্চগড় ১৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ডিএডি ইমাম হোসেন, তেঁতুলিয়া কোম্পানী কমান্ডার সাউদ আহমেদ, আব্দুল জলিল, আবুল খায়ের উপস্থিত ছিলেন। 

বৈঠকে বাংলাদেশের অভ্যন্তরে রাস্তানির্মানে বিএসএফের বাধার বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এ ব্যাপারে অধিনায়ক লেঃ কর্ণেল আল হাকিম নওশাদ জানান, প্রাচীন এই রাস্তাটি  পুনঃনির্মাণের জন্য আমাদেরও উদ্যোগের কথা বিএসএফকে জানানো হয়েছে। ভারতীয় প্রতিনিধি দল সীমান্ত এলাকা পরিদর্শন করে রাস্তা পুণঃনির্মানরে বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানাবেন এবং সমাধানের রাস্তা বের করবেন বলে আশ্বাস দিয়েছেন। 

বিডি-প্রতিদিন/২৫ মে, ২০১৭/ওয়াসিফ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর