২৫ মে, ২০১৭ ১৯:৩১

জমি দখলকে কেন্দ্র করে দোকানে আগুন, আহত ২

সাভার প্রতিনিধি

জমি দখলকে কেন্দ্র করে দোকানে আগুন, আহত ২

সাভারে প্রায় চার কোটি টাকা মূল্যের একটি জমি দখলের জন্য ৮টি দোকানে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে স্থানীয় কমিশনারের লোকজন। এমনটাই অভিযোগ ভুক্তভোগীদের। এছাড়া, দোকানের অধিকাংশ মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ায় তাদের প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানিয়েছেন দোকানিরা। অন্যদিকে, এ ঘটনায় ভুক্তভোগীরা থানায় মামলা করতে গেলে পুলিশ তাদের মামলা না নিয়ে উল্টো মিমাংশা করে দেওয়ার প্রস্তাব দেয় বলেও অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে জমির মালিক দুদু মিয়ার ছেলে আব্দুল হক বলেন, সাভারের গেন্ডা এলাকায় পৌরসভার পাশে সাড়ে আটশতাংশ জমি ক্রয়ের পর থেকে দীর্ঘ দিন যাবৎ তারা দোকান উঠিয়ে ভাড়া দিয়ে আসছে। তবে গত দেড় মাস যাবৎ ৯নং ওয়ার্ড কাউন্সিলর আয়নাল হক গেদু ও তার ভাতিজা মোর্শেদ মিলে তাদের জমিটি দখলের জন্য চেষ্টা করে আসছে। এরই সূত্র ধরে গত রাতে কাউন্সিলরের নির্দেশে তার ভাতিজা মোর্শেদ প্রায় ৪০-৫০ জন লোক নিয়ে অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এসময় তারা ওই জমি দখলের চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয় হয়। মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়লে মার্কেটের প্রায় আটটি দোকানে ছড়িয়ে পরে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসেরদুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। তবে ততক্ষনে ওই দোকানের ভেতরে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এসময় আগুনে দগ্ধ হয়ে দুইজন আহত হয়েছেন। এদের মধ্যে একজনের শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে। মার্কেটের দোকানি সাগর, আসাদ ও সালাম অভিযোগ করে বলেন, তারা ভাড়ায় পাইকারী দোকান করতেন। দোকানে তাদের কয়েখ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এই দোকানের আয় থেকেই তাদের সংসার চলতো। আগুন দিয়ে   তাদের পরিবারকে সর্বসান্ত করে দিয়েছে কাউন্সিলরের লোকজন।

এ ব্যাপারে ৯নং ওয়ার্ড কাউন্সির আয়নাল হক গেদু বলেন, ঘটনার সময় তিনি সেখানে ছিলেন না। এছাড়া তার ভাইয়ের ছেলে এ ঘটনা ঘটালেও তার জড়িত থাকার বিষয়টি তিনি অস্বীকার করেন। তিনি বলেন, জমি দখলের বিষয়ে তার কোন সম্পৃক্ততা নেই।

এদিকে এ ঘটনায় সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার লিটন আহম্মেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে তারা আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে জমি দখরের জের ধরেই ওই দোকাগুলোতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি। এ প্রসঙ্গে, সাভার মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে মামলা না নেওয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন। 

বিডি-প্রতিদিন/২৫ মে, ২০১৭/ওয়াসিফ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর