২৫ মে, ২০১৭ ২১:৫৬

টেকনাফে আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণ ও বিনিয়োগ বিষয়ক সভা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :

টেকনাফে আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণ ও বিনিয়োগ বিষয়ক সভা

আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসারণ ও বিনিয়োগ সহজীকরণ বিষয়ক এক মতবিনিময় সভা টেকনাফ স্থল বন্দরের হলরুমে আজ বিকালে অনুষ্টিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উপসচিব সনজয় চক্রবর্তী,   চট্রগ্রাম কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেন্ট অতিরিক্ত কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস। 

এসময় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, টেকনাফ স্থল বন্দরে পণ্য খালাসে দীর্ঘসূত্রিতা, কৃত্রিম শ্রমিক সংকট সৃষ্টি ও স্কেল পরিমাপে দীঘ সূত্রিতার কারনেনাইট চার্জ, সেবা না দিয়ে বিভিন্ন খাতে অতিরিক্ত চার্জ আদায় আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসানণ ও বিনিয়োগ সহজীকরণে অন্যতম অন্তরায় হয়ে দাড়িঁয়েছে। এছাড়া, সান্ধ্যকালীন ব্যাংকিং ব্যবস্থা, পন্য লোড-আনলোড কাজে শ্রমিকরা প্রতি ট্রাকে বকশিশের নামে ৫ থেকে ১৫ হাজার টাকায় আমদানিকৃত কাঠ পরিবহনে ট্রান্সপোর্টের (টিপি) পারমিটের সহজীকরণও আন্তর্জাতিক বাণিজ্য সম্প্রসানণ ও বিনিয়োগের অন্যতম সমস্যা হয়ে দাড়িঁয়েছে। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টেকনাফ স্থল বন্দর শুল্ক কর্মকর্তা এ এস এম মোশারফ হোসেন, টেকনাফ ইউনাইটেড ল্যান্ড পোট লি: ব্যবস্থাপক জসিম উদ্দীন, সোনালী ব্যাংক টেকনাফশাখার ব্যবস্থাপক উসমান গনি, স্থল বন্দর কর্তৃপক্ষের পরিদর্শক রামিন্দ বিকাশ চাকমা, ব্যবসায়ী ও সিএন্ডএফ এজেন্টের মধ্যে এম এ হাশেম, মীর কামরুজ্জামান, এম আবছার সোহেল, মো: জাব্বার, শওকত আলম, এম কাইছারজুয়েল, মো: সেলিম, নূর মোহাম্মদ, মোঃ নাছির ও নুরুল ফয়েজ প্রমুখ।    

বিডি-প্রতিদিন/২৫ মে, ২০১৭/ওয়াসিফ   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর