২৬ মে, ২০১৭ ১৮:৩৫

‘উন্নয়নের ধারা ধরে রাখতে কারিগড়ি শিক্ষার বিকল্প নেই’

ঝালকাঠি প্রতিনিধি:

‘উন্নয়নের ধারা ধরে রাখতে কারিগড়ি শিক্ষার বিকল্প নেই’

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, 'কারিগাড়ি শিক্ষাই হচ্ছে একটি দেশের উন্নয়নের জন্য মূল শিক্ষা। কারিগাড়ি শিক্ষায় উন্নতি ঘটাতে পারলে দেশের উন্নয়ন করা সম্ভব। দেশকে বেকার মুক্ত করার জন্য কারিগাড়ি শিক্ষার কোন বিকল্প নেই। ২০০৯ সালে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ধারনা দেয়ার পরে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশ আজ অনেক দুরে এগিয়েছে।  দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কারিগাড়ি শিক্ষার বিকল্প নেই।' 

শুক্রবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতা ২০১৭ এর পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। 

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান  ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন,  জেলা প্রশাসক মো. হামিদুল হক, ঝালকাঠি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল চক্রবর্তী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম হারুন অর রশীদ, শিক্ষার্থী প্রত্যয় সাহা। অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সহ-সভাপতি শামসুল হক আক্কাস, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রকিব, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মকবুল হোসেন, পিপি আব্দুল মান্নান রসুল, চেম্বার অব কমার্সের সভাপতি মাহাবুব হোসেন। 

এর আগে ঝালকাঠি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত জেলা পর্যায়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠিত এ মেলায় মোট  ২০টি স্টল অংশ নিয়েছে। 

 

বিডি প্রতিদিন/২৬ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর