২৬ মে, ২০১৭ ২০:৫২

নরসিংদীতে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে আহত ১৫

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে আহত ১৫

প্রতীকী ছবি

নরসিংদীর দুর্গম চরাঞ্চল বাঁশগাড়ীতে পুলিশ ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ১০ গ্রামবাসীকে আটক করেছে। 

সংঘর্ষের এক পর্যায়ে উত্তেজিত গ্রামবাসী তিন পুলিশ সদস্যকে আটক করে নিয়ে যায়। তবে এদের মধ্যে গ্রামবাসী এক পুলিশ সদস্যকে অপহরণ করে নিয়ে গেছে বলে দাবি করেছেন অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম। 

শুক্রবার সন্ধ্যায় ওয়ারেন্টভুক্ত আসামিকে ধরতে গেলে আওয়ামী লীগ নেতা শাহেদ সরকার সমর্থিত গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এ ঘটনার পর ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাঁশগাড়ীতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহেদ সরকার এবং স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান সিরাজুল হকের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ৮মে দুই পক্ষের ব্যাপক সংঘর্ষ হয়। এছাড়া গত কয়েক মাসে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত সাতজন নিহত হয়। 

আহত হয় কমপক্ষে দুই শতাধিক গ্রামবাসী। নিহত পাঁচজন সাবেক চেয়ারম্যান সাহেদ সরকারের সমর্থক। অপর দুইজন বর্তমান চেয়ারম্যান সিরাজুল হকের সমর্থক। এ ঘটনায় উভয়পক্ষ এক অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি মামলা দায়ের করেন।  

এরই জের ধরে শুক্রবার রায়পুরা থানা পুলিশ ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে বাঁশগাড়ী এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশ সাহেদ সমর্থক রুপু মেম্বার ও আজিম মিয়াসহ চারজনকে আটক করে। এতে উত্তেজিত হয়ে যায় গ্রামবাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গ্রামবাসীর উপর লাঠি চার্জ করেন। পরে উত্তেজিত জনতা সংঘবদ্ধ হয়ে পুলিশের উপর হামলা চালায়। এসময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে তিন পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত হয়। 

এদিকে, রুপু মেম্বার ও আজিম মিয়াসহ চারজনকে আটকের প্রতিবাদে গ্রামবাসী তিন পুলিশ সদস্য আটক করে নিয়ে যায়। পরে পুলিশ অভিযান চালিয়ে দুই পুলিশ সদস্যকে উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পযর্ন্ত অপর এক পুলিশ সদস্যকে উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে দাঙ্গা পুলিশ মোতায়ের করা হয়েছে। 

অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বার বার এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। সন্ধ্যায় আসামি ধরতে গেলে গ্রামবাসী পুলিশের উপর হামলা চালিয়ে এক পুলিশ সদস্যকে অপহরণ করে নিয়ে য়ায়। তাকে উদ্ধারে পুলিশের বিশেষ টিম অভিযান চালাচ্ছে।

বিডি প্রতিদিন/ ২৬ মে ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর