শিরোনাম
২৭ মে, ২০১৭ ১৩:৩৮

জয়পুরহাটে মন্দিরের শিবলিঙ্গসহ ১৩ মূর্তি ভাঙচুর

জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে মন্দিরের শিবলিঙ্গসহ ১৩ মূর্তি ভাঙচুর

প্রায় ৫শ’ বছরের পুরনো জয়পুরহাটের বেলআমলা গ্রামের ঐতিহাসিক বারো শিবালয় মন্দিরের শিবলিঙ্গসহ ১৩টি মূর্তি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতের কোন এক সময়ে এ মূর্তিগুলো ভাঙচুর করা হয়। অর্ধভঙ্গ মূর্তি বা প্রতিমায় পুজা অর্চনা করার নিয়ম না থাকায় শনিবার সকাল থেকে এ মন্দিরের সকল প্রকার পুজা অর্চনা বন্ধ রয়েছে। এ ঘটনায় স্থানীয় হিন্দু ও মারোয়ারী সম্প্রদায়ের মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শনিবার সকালে মন্দিরের পুরোহিত ও স্থানীয় হিন্দু সম্পদায়ের মানুষ ওই মন্দিরে পুজো করতে গিয়ে মূর্তিগুলো ভাঙা অবস্থায় দেখতে পায়। পরে তারা জেলা প্রশাসন ও পুলিশকে খবর দিলে জেলা প্রশাসক মোকাম্মেল হক, পুলিশ সুপার রশীদুল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, সদর থানার ওসি ফরিদ হোসেন সহ মন্দির কমিটির নেতারা মন্দির পরিদর্শন করেন।  

জেলা প্রশাসক মোকাম্মেল হক বলেন, মন্দিরের সার্বিক নিরাপত্তা রক্ষায় স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। তারা অবিলম্বে এ মন্দিরের নিরাপত্তা জোড়দার করবেন। এদিকে পুলিশ সুপার রশীদুল হাসান জানান, অবিলম্বে ঘটনার সাথে জড়িত দুর্বৃত্তদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। 

হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা নৃপেন্দ্রনাথ মন্ডল জানান, পুলিশ এ ঘটনার রহস্য উন্মচনের ব্যর্থ হলে তারা হরতালের মত কর্মসূচি দিবেন।


বিডি প্রতিদিন/২৭ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর