২৭ মে, ২০১৭ ১৮:৩৭

রায়পুরে কোস্টগার্ডের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

রায়পুরে কোস্টগার্ডের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা থেকে কোস্টগার্ডের ক্যাম্পটি সরিয়ে দিতে উঠেপড়ে লেগেছেন স্থানীয় একটি জাটকা নিধনকারী চক্র ও তাদের দাদন দেওয়া গুটি কয়েক মহাজন। তবে কোস্টগার্ডের ক্যাম্পটি এখানে রেখে আগামী দিনে জোরদার অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন প্রকৃত জেলে ও মৎস্য ব্যবসায়ীরা। ষড়যন্ত্রের প্রতিবাদে আজ মেঘনাপাড়ে রায়পুর উপজেলার মৎসজীবি ও জেলেরা প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ করেছেন। 

জেলেদের দাবি, বিগত দিনে জাটকা নিধন প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন ও আগামী দিনে ডিমওয়ালা মা ইলিশ রক্ষায় কোস্টগার্ডের সাঁড়াশি অভিযানের প্রস্তুতিতে আতঙ্কিত ওই অসাধু চক্রটি এখান থেকে ক্যাম্পটি সরিয়ে দিতে চায়। তারা এজন্য কোস্টগার্ডের বিরুদ্ধে নানা অপপ্রচারও শুরু করে দিয়েছেন। মিথ্যা অভিযোগ ছড়িয়ে ক্যাম্পটি এখান থেকে সরে গেলে কতিপয় অসাধু নামধারী জেলে অবাধে জাটকা নিধনের সুযোগ পেলে আবারও মেঘনা মৎস্য শূণ্য হয়ে পড়ার আশংকায় তারা আতঙ্কিত।

সমাবেশে সভাপতিত্ব করেন উত্তর চরবংশীর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খালেদ হোসেন দেওয়ান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হায়দরগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক ও বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী মো. সাইজ উদ্দিন মোল্যা, মৎস্য ব্যবসায়ী মো. হুমায়ূন প্রধানীয়া, নুরুজ্জামান রাজা, মহিউদ্দিন গাজী, আনোয়ারুল কবির আজিজ, জেলে মো. কবির হোসেন ও আব্দুল খালেক প্রমুখ।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর