২৮ মে, ২০১৭ ১৪:৫৭

সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রমের সময় সীমা পুনঃনির্ধারণের দাবিতে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে বলে বন্দরের একাধিক সূত্রে জানা গেছে। আজ আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। 

আমদানি-রপ্তানিকারক গ্রুপ, সিএন্ডএফ এজেন্ট ও কাষ্টমস সূত্রে জানা গেছে, গত ২২ মে সহকারী কমিশনার কাষ্টমস সাইদুল আলম স্বাক্ষরিত এক পত্রে রমজান মাস উপলক্ষে বিকালে ৪টা পর্যন্ত ভারত থেকে পণ্যবাহী ট্রাক গ্রহণ করা হবে বলে জানানো হয়। এ সিদ্ধান্তের পর ভারতীয় মহদিপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েসন রোববার সকাল থেকে সোনামসজিদ স্থলবন্দরে পণ্যবাহী ট্রাক পাঠানো বন্ধ রেখেছে বলে ওই এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভুপতি মন্ডল মুঠোফোনে নিশ্চিত করেছেন। 

অন্যদিকে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানিকারক গ্রুপ, সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন ও পানামা নেত্ববৃন্দ আমদানি-রপ্তানি বন্ধ থাকার কথা স্বীকার করেন। তারা জানান, গত রমজান মাসে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভারতীয় পণ্যবাহী ট্রাক বন্দরে গ্রহণ করা হত। কিন্তু চলতি রমজানে এ সিদ্ধান্তের ফলে ব্যবসায়ীদের ক্ষতি হবে। এব্যাপারে সহকারী কমিশনার কাষ্টমস সাইদুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি সহকারি কমিশনার সোলাইমান অথবা মাইকো ওয়ান মাহফুজের সাথে যোগাযোগ করতে বলেন। 

পরে মাইকো ওয়ান মাহফুজের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ভারতীয় সিএন্ডএফ এজেন্টেরা নিয়ম অনুসারে পণ্যবাহী ট্রাক প্রেরণ করলে কোন সমস্যা হবে না। কিন্তু তারা দুপুর ১২ টা থেকে পণ্যবাহী ট্রাক প্রবেশ করায় পণ্য ছাড়ে জটিলতা সৃষ্টি হয়। রমজান মাসে সমস্যাটি আরো প্রকট হবে। তবে ব্যবসায়ীদের স্বার্থে সময় সংশোধন করে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভারতীয় পণ্যবাহী ট্রাক গ্রহণ করা হবে। অন্যদিকে, উভয় দেশের ব্যবসায়ীরা ভারতীয় সময় বিকেল ৫টা ও বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টা পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বহাল রাখার দাবি জানিয়েছেন। 


বিডি প্রতিদিন/২৮ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর