২৮ মে, ২০১৭ ২০:৪২

মির্জাপুরের শিক্ষিকা প্রজ্ঞা লাবনী রবীন্দ্র সংগীতে দেশ সেরা

টাঙ্গাইল প্রতিনিধি

মির্জাপুরের শিক্ষিকা প্রজ্ঞা লাবনী রবীন্দ্র সংগীতে দেশ সেরা

টাঙ্গাইলের মির্জাপুরের শিক্ষিকা প্রজ্ঞা লাবনী আন্তঃশিক্ষক প্রশিক্ষণ ইনিস্টিটিউশন (পি.টি.আই) সাংস্কৃতিক প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীতে জাতীয় পর্যায়ে প্রথম হয়েছেন।  প্রজ্ঞা লাবনী মির্জাপুর উপজেলার ভাতগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তার বাবার নাম নন্দ দুলাল গোস্বামী এবং মা নুপুর গোস্বামী। বাড়ি মির্জাপুর উপজেলার বাগজান গ্রামে।

প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রজ্ঞা লাবনীর হাতে পুরস্কার তুলে দেন। ২৩ মে ঢাকায় প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত হয় আন্তঃ পিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতা। ওই প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীতে অংশ নিয়ে প্রজ্ঞা লাবনী প্রথম স্থান অর্জন করেন। ২০১৬ সালে টাঙ্গাইল পিটিআই থেকে সাংস্কৃতিক প্রতিযোগিতায় (রবীন্দ্র সংগীত) অংশ নিয়ে প্রথম হয়ে সবার নজরে আসেন লাবনী। পরে একেক করে জেলা, বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায় পৌঁছেন।

প্রজ্ঞা লাবনী ময়মনসিংহ সরকারি আনন্দমোহন কলেজ থেকে উদ্ভিদ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে ভাতগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগ দেন। শিক্ষকতার পাশাপাশি তিনি সংগীত চর্চাও চালিয়ে যেতে থাকেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর