২৮ মে, ২০১৭ ২১:৫২

রাজধানী থেকে নিখোঁজ যুবক ৬ মাস পর ফিরেছে গ্রামের বাড়ি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

রাজধানী থেকে নিখোঁজ যুবক ৬ মাস পর ফিরেছে গ্রামের বাড়ি

রাজধানীর বনানী থেকে রহস্যজনক ভাবে নিখোঁজ হওয়া ৪ যুবকের মধ্যে বরিশালের মো. সুজন ঘরামী প্রায় ৬ মাস পর বাড়ি ফিরেছে। রবিবার দুপুরে সুজন বাড়ি ফিরে আসায় খুশী তার পরিবার। তবে অজ্ঞাত কারণে বিষয়টি নিয়ে ঘাটাঘাটি করতে রাজী নয় তারা। যদিও এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।

রবিবার দুপুর দেড়টার দিকে বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাহেরচর গ্রামের নিজ বাড়িতে হাজির হন গত পহেলা ডিসেম্বর রাজধানীর বনানী থেকে নিখোঁজ ৪ যুবকের একজন সুজন ঘরামী। সে ওই গ্রামের আনিসুর রহমানের ছেলে। ২ ভাই ও ২ বোনের মধ্যে সবার ছোট সুজন।

সুজন জানান, শনিবার রাত সাড়ে ১২টার দিকে নিজেকে ঢাকার আমিনবাজার এলাকায় আবিস্কার করেন তিনি। রাতে গাবতলী বাস টার্মিনালে ছিলেন। রবিবার সকাল ৭টার বাসে যাত্রা করে দুপুর দেড়টার দিকে নিজ বাড়িতে পৌঁছেন তিনি। প্রায় ৬ মাস বদ্ধ একটি ঘরে থাকলেও কোথায় ছিলেন, তা সু-নির্দিষ্ট করে জানাতে পারেননি তিনি। তবে বন্দিকালীন সময় তার উপর কোন নির্যাতন করা হয়নি এবং ঠিকমতো খাবার দেওয়া হয়েছে বলে দাবী তার। তাকে আটকে রাখার কোন কারণও জানানো হয়নি। এমনকি তিনি কাউকে চিনতেও পারেননি। এর বেশী কিছু বলতে পারছেন না সুজন।

সুজন আরো বলেন, গত পহেলা ডিসেম্বর সন্ধ্যার পর বনানীর নর্দান ক্যাফে থেকে তারা ৪ বন্ধু তিনি (সুজন), মেহেদী হাসান, পাভেল ও সাফায়েত বের হয়ে হেটে কাকলীর দিকে যাচ্ছিলেন। অন্ধকার রাস্তায় তার এক বন্ধুকে পেছন থেকে কেউ একজন ডাক দেয়। পেছনে ফিরে তাকাতেই তাকে সহ ৪ বন্ধুকে ঠেলে একটি মাইক্রোবাসে ওঠানো হয়। এরপর তাকে স্প্রে দিয়ে অচেতন করা হয়। পরে তিনি নিজেকে একা একটি পাকা কক্ষে আবিস্কার করেন। সেখানে তাকে নিয়মিত ৩ বেলা খাবার খেতে দেয়া হতো। কিন্তু নির্যাতন করা হতো না। কেন তাকে আটকে রাখা হয়েছে তাও তাকে জানানো হয়নি। তিনি কাউকে চিনতেও পারেননি। এমনকি অপর ৩ বন্ধুর সাথেও বন্দিকালীন সময়ে তার দেখা হয়নি।

গত শনিবার রাতে তার চুল এবং দাড়ি কেটে দেয় তারা। এরপর ফের তাকে অচেতন করা হয়। শনিবার গভীর রাতে যখন তার জ্ঞান ফিরে আসে তখন তিনি তাকে আমিন বাজারে আবিস্কার করেন। নিখোঁজের সময় তার প্যান্টের পকেটে থাকা ৩ হাজার টাকাও অক্ষত ছিলো। ওই টাকা দিয়েই তিনি পরে তিনি বাড়ি ফিরে আসেন।

এদিকে সুজন ফিরে আসায় খুশী তার পরিবারের সদস্যরা। তবে অজ্ঞাত কারণে বিষয়টি নিয়ে বেশী ঘাটাঘাটিতে রাজী নয় তারা। এমনকি কারা এবং কেন তাকে অপহরণ করে ৬ মাস আটকে রাখলো সেই রহস্যও উদঘাটন করতে আগ্রহী নয় তারা।

বাবুগঞ্জ থানার ওসি আব্দুস ছালাম বলেন, সুজন ফিরে আসার খবর পেয়ে তারা তার বাড়ি পরিদর্শন করেছেন। জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন বাবুগঞ্জ থানার ওসি।

এর আগে একই সাথে নিখোঁজ অপর ৩ জনের মধ্যে সুজনের প্রতিবেশী ও বন্ধু মেহেদী হাসান একইভাবে ৪ মাস ১৮দিন পর পর গত ১৯ এপ্রিল বাড়ি ফিরে এসেছিলো।

গত বছর পহেলা ডিসেম্বর সন্ধ্যায় ৪ যুবক একযোগে বনানীর একটি রেস্তোরা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়েছিলো। এদের মধ্যে মেহেদী ও সুজনের বাড়ি বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাহেরচর গ্রামে। নিখোঁজ অপর দুইজনের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর