২৯ মে, ২০১৭ ১৬:২৮

কাহারোলে বাস চাপায় নিহত ২

দিনাজপুর প্রতিনিধি:

কাহারোলে বাস চাপায় নিহত ২

দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের কাহারোলে যাত্রীবাহী বাসের চাপায় জয়নব বেগম (৫৫) এবং মো. মাজেদুর রহমান (৩২) নামে দুই জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১০জন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সোমবার সকাল ৯টায় দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের কাহারোল উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের রামপুর মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত জয়নব বেগম জেলার কাহারোল উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বারপাটিয়া গ্রামের মৃত মাহাতাব উদ্দিনের স্ত্রী এবং মো. মাজেদুর রহমান চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়নের গচাহার মৃত আব্দুল জব্বারের ছেলে এবং মাছ ব্যবসায়ী।

এ ঘটনায় আহত হয়েছেন কাহারোল উপজেলার সুন্দরপুর ইউনিয়নের গড়মল্লিকপুর গ্রামের সুশিল বর্ষের ছেলে পলাশ বর্ষ (২৫), একই ইউনিয়নের কান্তনগর গ্রামের মোঃ আব্দুর রশিদের ছেলে মোঃ জামিরুল (১২), দ্বীপ নগর গ্রামের মোঃ আব্দুস সালামের ছেলে মোঃ সালমান (২৪), ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ছোট বেগুনবাড়ী গ্রামের মোঃ জয়লানের ছেলে মোঃ রফিুকল ইসলাম (২৪)সহ আনুমানিক ১০জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে দুর্ঘটনাস্থলের অনতিদূরে হাইওয়ে পুলিশ গাড়ী থামিয়ে কাগজ-পত্র পরীক্ষা করছিলেন। সে সময় একটি ট্রাককে থামার নিদের্শ দিলে ট্রাকের পিছনে থাকা দিনাজপুর থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী যাত্রীবাহী বাস শাহী পরিবহন (গাজীপুর-জ-০৪-০১৪৪) দ্রুতগতিতে থাকার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ব্যাটারি চালিত অটোরিক্সা এবং একটি রিক্সাভ্যানকে যাত্রীসহ চাপা দিয়ে রাস্তার ধারে একটি গাছে সাথে ধাক্কা লেগে গাড়িটি থেমে যায়। 

এসময় ঘটনাস্থলেই অটোরিক্সা যাত্রী জয়নব বেগম (৫৫) এবং ভ্যান যাত্রী মাছ ব্যবসায়ী মোঃ মাজেদুর রহমান (৩২) মারা যান। এ ঘটনায় আহত হয় আনুমানিক ১০জন। 

স্থানীয়রা গাছ কেটে গাড়ী সরিয়ে গাড়ী নিচে চাপা পড়া অবস্থায় আরও একজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ঘটনার পর বিক্ষুদ্ধ জনতা হাইওয়ে পুলিশকে ঘটনার জন্য দায়ী করে সড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে বীরগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমীনের নেতৃত্বে বীরগঞ্জ এবং কাহারোল পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসের ওয়ারহাউজ ইন্সেপেক্টর শহীদুল ইসলামের নেতৃত্বে একদল ফায়ার সার্ভিস কর্মী উপস্থিত হয়। 

পুলিশ দেখে জনতা আরও বিক্ষুদ্ধ হয়ে উঠে। এ সময় তারা গাড়ী ভাংচুরের চেষ্টা চালালে পুলিশ এবং স্থানীয় সুুন্দরপুর ইউপি চেয়ারম্যান শরীফ উদ্দিন মাষ্টার উত্তেজিত জনতাদের নিবৃত্ত করেন।

পরে সকাল সাড়ে ১১টায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বীরগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমীনের আশ্বাসের প্রেক্ষিতে সড়ক অবরোধ প্রত্যাহার করা হলে যান চলাচল স্বাভাবিক হয়।

বীরগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমীন জানান, এ ব্যাপারে যদি কারো গাফিলাতি থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/ ২৯ মে, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর