৩০ মে, ২০১৭ ১৬:০৮
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট

ঘূর্ণিঝড় ‘মোরা’র প্রভাবে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ

মাদারীপুর প্রতিনিধি:

ঘূর্ণিঝড় ‘মোরা’র প্রভাবে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় ‘মোরা’র প্রভাবে দক্ষিণাঞ্চলের সাথে রাজধানীর যোগাযোগের অন্যতম নৌ-রুট মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌ-রুটে বিকেল থেকেই লঞ্চ ও  স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। রাত তিনটার দিকে সকল ৭টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। মঙ্গলবার সকাল থেকে ৯টি ফেরি চলাচল করছে। ডাম্প ফেরি এখনও বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ। 

লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছে। মাদারীপুরে ঝড়ের তেমন প্রভাব পড়েনি বা বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ফলে সকাল থেকেই ঢাকাগামী যাত্রীদের বেশ ভীড় দেখা গেছে কাঁঠালবাড়ি ঘাটে। তবে লঞ্চ, স্পিডবোট বন্ধ থাকায় বিপাকে পড়া এ সকল যাত্রীরা ফেরির দিকে ঝুঁকছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের পরিদর্শক এবিএস মাহমুদ জানান, সারাদেশের ন্যায় এই নৌরুটেও কর্তৃপক্ষের নির্দেশে বন্ধ রাখা হয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল।
বিআইডব্লিউটিসি'র কাওড়াকান্দি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে পদ্মা কিছুটা উত্তাল থাকলেও এ এলাকায় প্রকৃতি বেশ শান্ত রয়েছে। আমাদের ৯টি ফেরি চলাচল করছে। ঘাটে ২শতাধিক পন্যবাহী পরিবহন ও কিছু নৈশকোচ থাকলেও যানবাহনের তেমন চাপ নেই। তবে যাত্রীরা ফেরিতে পার হচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর