৩০ মে, ২০১৭ ১৭:২৯

'তামাক উন্নয়নের অন্তরায়' স্লোগানে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি:

'তামাক উন্নয়নের অন্তরায়' স্লোগানে দিনাজপুরে মানববন্ধন

'তামাক উন্নয়নের অন্তরায়'-এই স্লোগান দিনাজপুর পৌরসভার সম্মুখ সড়কে তামাকের মূল্যস্তরভিত্তিক কর প্রথা বাতিলের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক এবং সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। আজ তামাক নিয়ন্ত্রণ কোয়ালিশন দিনাজপুর ও ডেভেলপমেন্ট কাউন্সিল (ডিসি)’র  আয়োজনে এ মানববন্ধন করা হয়। 

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। স্বাগত বক্তব্য রাখেন ডিসি, বিরামপুর'র নির্বাহী পরিচালক মো. হাফিজুর রহমান। মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে তামাক নিয়ন্ত্রণ কোয়ালিশন দিনাজপুরের সভাপতি মো. তৈমুর ইসলাম, বিবিডিএসএর নির্বাহী পরিচালক মো. জিল্লুর রহমান, অনুঘটক সংস্থার নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম বাবলু, কারিতাসের টেকনিক্যাল অফিসার বাবলু মুর্মূ, প্রতিবন্ধী বিদ্যালয় ও পুনবার্সন সংস্থার সাধারণ সম্পাদক বিলকিস আরা ফয়েজ প্রমুখ উপস্থিত ছিলেন। 

স্মারকলিপিতে বলা হয়, সিগারেটের ক্ষেত্রে মূল্যস্তরভিত্তিক কর প্রথা, বিড়ির ক্ষেত্রে ট্যালিফ ভ্যালু এবং গুল-জর্দ্দার ক্ষেত্রে এক্স ফ্যাক্টরী প্রথা প্রভৃতি বাতিল করে পণ্যের বা কৌটা প্রতি কার্যকরভাবে নির্দিষ্ট পরিমাণ স্পেসিফিক এক্সাইজ ট্যাক্স নির্ধারণ করা হোক এবং তামাকের উপর আরোপিত স্বাস্থ্য উন্নয়ন সারচার্জ ১ শতাংশ থেকে বৃদ্ধি করে ২ শতাংশে উন্নীত করা হোক। 

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর