Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৯ জুন, ২০১৭ ২০:৪৮ অনলাইন ভার্সন
আপডেট :
রাজশাহীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদনের দায়ে জরিমানা
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
রাজশাহীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদনের দায়ে জরিমানা

রাজশাহীতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও বিস্কুটসহ বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদনের দায়ে উৎপাদনকারী সাতটি প্রতিষ্ঠানকে তিন লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ দুপুরে নগরীর বিসিক শিল্প এলাকায় এই অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ আসিফ রহমান প্রতিষ্ঠানগুলোকে এই অর্থদণ্ড দেন। অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক হাসান আল মারুফ ও অপূর্ব অধিকারী এবং রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল অংশ নেয়।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম জানান, অভিযানে পদ্মা ফুড ইন্ডাস্ট্রিজকে এক লাখ টাকা, জীবন কেমিক্যাল অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজকে এক লাখ টাকা, বিশাল ফুডকে ৫০ হাজার টাকা, নূর বেকারীকে ৫০ হাজার টাকা, শাহী সেমাইকে ৩০ হাজার টাকা, কুণ্ডু বেকারীকে ২০ হাজার টাকা ও মডার্ণ ফুডকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি জানান, বিসিক শিল্প এলাকায় সেমাই, জুস ও বিস্কুটসহ বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদনকারী এসব প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআইয়ের সনদ না থাকা, মেয়াদোর্ত্তীর্ণ সেমাই রাখাসহ নানা অনিয়ম পাওয়া যায়। এ জন্য প্রতিষ্ঠানগুলোকে এই জরিমানা করা হয়। কিছু কেমিকেল ধ্বংসও করা হয়। প্রাথমিকভাবে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে বলেও জানান এসআই আমিনুল ইসলাম।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow