শিরোনাম
২২ জুন, ২০১৭ ২০:৩৩

দুস্থদের সেলাই মেশিন আত্মসাতের অভিযোগে জনপ্রতিনিধি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

দুস্থদের সেলাই মেশিন আত্মসাতের অভিযোগে জনপ্রতিনিধি গ্রেফতার

অসহায় দুস্থ নারীদের জন্য সরকারের দেয়া বিনামূল্যের প্রায় অর্ধশতাধিক সেলাই মেশিন আত্মসাতের অভিযোগে বগুড়ার শেরপুরে দুই নারী জনপ্রতিনিধিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় বিক্রি নিষিদ্ধ আটটি সরকারি সেলাই মেশিন জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি বেগম সালমা ইসলাম শেফা (৪৮) এবং উপজেলার বিশালপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত সদস্য নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক জেসমিন আকতার (৪৫)। আজ দুপুরে বগুড়ার শেরপুর পৌর শহরের টাউন কলোনিপাড়া এলাকার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম সালমা ইসলাম শেফার বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ ওই সব সেলাইমেশিন জব্দ করে। পরে এই ঘটনায় দুই জনপ্রতিনিধিকে উপজেলা পরিষদ এলাকা থেকে আটক করে পুলিশ।

বগুড়ার শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) বুলবুল ইসলাম জানান, উপজেলা প্রকৌশলী নুর মোহাম্মদ বাদি হয়ে আটককৃতদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ভিত্তিতে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে।
শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, স্থানীয় সরকার বিভাগ থেকে এই উপজেলার দুস্থ নারীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য ২ লাখ ৯৯ হাজার ৭৯০ টাকার ৪৩টি সেলাই মেশিন ক্রয় করা হয়। নারী উন্নয়ন ফোরামের মাধ্যমে সেলাই মেশিনগুলো বিতরণের কথা ছিল। কিন্তু মহিলা ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য উপজেলা প্রকৌশলীর কাছ থেকে কৌশল সেলাই মেশিনগুলো বিতরণের কথা বলে উত্তোলন করেন। তবে তারা তা দুস্থদের মাঝে বিতরণ না করে সিংহভাগ সেলাই মেশিন বিক্রি করে টাকা আত্মসাত করেছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে নিয়মানুযায়ি পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর