২৩ জুন, ২০১৭ ০৯:১০
গজারিয়ায় ৭ কি.মি. যানজট

শিমুলিয়া ঘাটে পাঁচ শতাধিক যান পারাপারের অপেক্ষায়

মুন্সীগঞ্জ প্রতিনিধি

শিমুলিয়া ঘাটে পাঁচ শতাধিক যান পারাপারের অপেক্ষায়

ফাইল ছবি

মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে আজ শুক্রবার সকাল থেকেই ঈদে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুট ব্যবহার করে দক্ষিণ -দক্ষিণপশ্চিম অঞ্চলের ২১ জেলার লোক ঈদে নাড়ির টানে বাড়ি ফেরে। এখন এখানে পারাপারের অপেক্ষায় ছোট বড় পাঁচ শতাধিক যানবাহন রয়েছে। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিশ্চিত করতে এ ঘাটে  ৪টি রোরো ফেরিসহ ১৮টি ফেরিতে পারাপার করা হচ্ছে এসব যানবাহন। এ ছাড়া ৭৮টি লঞ্চ ও ৩ শতাধিক সিবোট দিয়ে পার করা হচ্ছে ঈদে ঘরমুখো যাত্রীদের। 

শুক্রবার সকালে চাপ বাড়লেও এটা ১২টার আগেই স্বাভাবিক হবে বলে জানিয়েছেন ঘাট কর্তৃপক্ষ। এ ঘাটে চলাচলরত যাত্রীদের নিরাপত্তা দিতে ঘাট এলাকায় অতিরিক্ত ৫ শতাধিক পুলিশ ও ৩০ জন আনছার মোতায়েন করা হয়েছে। রয়েছেন ভ্রাম্যমাণ আদালত ও ম্যাজিস্ট্রেট।

লঞ্চ ও সিবোর্ট ঘাট এলাকায় যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। অন্যদিকে দীর্ঘ সময় ধরে গাড়িতে অপেক্ষা এবং ফেরি ছাড়তে দীর্ঘ সময় লাগায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেক যাত্রী।

অপর দিকে, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ধীর গতিতে চলছে ঈদে বাড়ি ফেরা যাত্রী বোঝাই যানবাহন। এ কারণে মুন্সীগঞ্জের গজারিয়ার মেঘনা ব্রিজ হতে দড়ি বাউশিয়া পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এখানে যাত্রীদের নিরাপত্তা রক্ষার্থে মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে অতিরিক্ত ১২০ জন পুলিশ ও ২০ জন আনসার মোতায়েন রয়েছে।

বিডি প্রতিদিন/২৩ জুন ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর