২৩ জুন, ২০১৭ ১৭:২২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে ১০কি.মি. যানজট

কুমিল্লা প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে ১০কি.মি. যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের দাউদকান্দি এলাকায় ১০কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার বিকেলে যানজট টোলপ্লাজা থেকে গৌরীপুর পর্যন্ত তা ছাড়িয়ে পড়ে। ঈদকে সামনে রেখে মহাসড়কে যানবাহনের চাপ, পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানের ওজন স্কেলে চাঁদা আদায়ে দর-কষাকষিতে সময়ক্ষেপণে এ যানজট সৃষ্টি হচ্ছে বলে চালক ও যাত্রীদের অভিযোগ।

সূত্র জানায়, বৃহস্পতিবার থেকে সরকারি ছুটি শুরু হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঘরমুখো মানুষের চলাচল বৃদ্ধি পায়। গভীর রাত থেকে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজা এলাকা ছাড়াও গোমতী সেতুর পশ্চিম প্রান্তের গজারিয়াসহ বিভিন্ন এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। শুক্রবার ভোর থেকে তা তীব্র আকার ধারণ করে। 

নূরনবী নামে এক যাত্রী জানান, তিনি শুক্রবার বেলা ১২টায় মানিকনগর থেকে যাত্রা করেন। ফেনী পৌঁছাতে তার ৬ ঘণ্টা সময় লেগেছে বলে জানায়। 

চালকদের অভিযোগ, দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানের ওজন স্কেলে চাঁদাবাজির জন্য এ যানজটের সৃষ্টি হয়েছে। 

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, ঈদ উপলক্ষে মহাসড়কে পরিবহনের চাপ বেড়ে যাওয়ায় কোথাও কোথাও ধীরগতিতে যানবাহন চলাচল করছে, তাই এ যানজটের সৃষ্টি হচ্ছে। 

বিডি প্রতিদিন/২৩ জুন ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর