২৪ জুন, ২০১৭ ১০:২৬

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলছে ধীর গতিতে

টাঙ্গাইল প্রতিনিধি:

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলছে ধীর গতিতে

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপের কারনে প্রতিবছরই ভোগান্তিতে পড়তে হয় ঈদে ঘরমুখো মানুষকে। তবে এবার কয়েকটি পয়েন্টে থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও ভোগান্তি ছাড়াই নির্বিঘ্নে ঘরে ফিরছে মানুষ। 

আজ শনিবার সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রচন্ড গাড়ির চাপের কারণে কয়েকটি স্থানে ধীরগতিতে যানবাহন চলাচল করেছে। মহাসড়কে মির্জাপুরের ধেরুয়া রেলক্রসিং থেকে গাজিপুরের চন্দ্রা পর্যন্ত বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি। এছাড়া গোড়াই, মির্জাপুর, পাকুল্লা, নাটিয়া পাড়া, করটিয়া, টাঙ্গাইল শহর বাইপাসের রাবনা-আশেকপুর, এলেঙ্গায় বাসস্ট্যান্ড ও লিংক রোড থাকায় মাঝে মধ্যেই যানজটের সৃষ্টি হচ্ছে। পাশাপাশি, বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতি হওয়ায় সেখানে যানবাহনের দীর্ঘ লাইন দেখা যায়।

অন্যদিকে, ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে পুলিশের পক্ষ থেকে নেয়া সমন্বিত উদ্যোগ। প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ৬টি ভাগে বিভক্ত করে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া, ৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে। এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্তত ২৪ জেলার যানবাহন চলাচল করছে। 

বিডি-প্রতিদিন/২৪ জুন, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর