২৪ জুন, ২০১৭ ১২:৫৬
মসজিদের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ

সাবেক সেনা সদস্য হত্যার বিচারের দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি:

সাবেক সেনা সদস্য হত্যার বিচারের দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন

পঞ্চগড় জেলার বোদা উপজেলায় মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে সংঘর্ষে এক সাবেক সেনা সদস্যের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । শনিবার সকালে শহরের শের-ই-বাংলা পাকর্ মোড়ে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পঞ্চগড়ের সচেতন জনগণের আয়োজনে এই মানববন্ধনে নিহত অবসর প্রাপ্ত সেনা সদস্য আমিনুল রহমানের পরিবারের সদস্যরা ছাড়াও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন। মানববন্ধনে নিহতের দুই ছেলে সোহানুর রহমান (৭), আরিফুর রহমান ইমন (২১), সাম্প্রদায়িক ও জঙ্গিবাদ বিরোধি মঞ্চের সভাপতি আজহারুল জুয়েল, জেলা যুব জোটের সভাপতি সাজ্জাত ভূট্টো বক্তব্য রাখেন। বক্তারা অবিলম্বে খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন। 

উল্লেখ্য, মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে আমিনুল রহমান (৫০) নামে ঐ সাবেক সেনা সদস্যকে পিটিয়ে হত্যা করা হয়। গত ১৬ জুন সাকোয়া ইউনিয়নের নয়াদিঘী ইসলামপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়। নিহত আমিনুলের বাড়ি বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের নয়াদিঘী ইসলামপুর গ্রামে। সে ওই গ্রামের মৃত নজিমউদ্দিনের পুত্র। 

পুলিশ ও এলাকাবাসী জানায়, জেলার বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের নয়াদিঘী ইসলামপুর গ্রামের ইসলামপুর জামে মসজিদের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম দীর্ঘদিন ধরে টাকা পয়সার কোন হিসেব নিকেশ দিচ্ছে না। নতুন কমিটিও গঠন করছে না। সেনা সদস্য আমিনুল রহমান জুম্মার নামাজের পর সাধারণ সম্পাদককে নতুন কমিটি গঠন করতে এবং টাকা পয়সার হিসেব চায়। জুম্মার নামাজের পর এ নিয়ে নুরুল ইসলাম ও আমিনুল রহমানের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। এক পর্যায়ে নুরুল ইসলাম ও তার ভাই নুরনবীসহ পরিবারের লোকজন লাঠিসোটা নিয়ে আমিনুল রহমানকে বেধড়ক মারধর শুরু করে। এ নিয়ে উভয় পরিবারের মধ্যে সংঘর্ষ বাঁধে। ঘটনাস্থলেই আমিনুল রহমান মারা যান। 

বিডি প্রতিদিন/২৪ জুন ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর