২৪ জুন, ২০১৭ ১৮:২১

ট্রাফিকের ভূমিকায় ফুলপুর ওপেন স্কাউট

এম এ মান্নান, ফুলপুর (ময়মনসিংহ)

ট্রাফিকের ভূমিকায় ফুলপুর ওপেন স্কাউট

ময়মনসিংহের ফুলপুরে ট্রাফিকের ভূমিকায় নেমেছে ফুলপুর ওপেন স্কাউট গ্রুপ। তাদের স্বেচ্ছাশ্রমে নিরসন হচ্ছে যানজট। স্বস্তি দেখা দিয়েছে জনমনে। ২২ জুন থেকে ২০ জন স্কাউট ঈদ অবধি এই কাজ করে যাবে বলে জানা গেছে।

জানা যায়, ফুলপুরে বাসস্ট্যান্ড না থাকায় মহাসড়কের উপরই দাঁড়ায় সব যানবাহন। ফলে ট্রাফিক জ্যাম যেন নিত্যদিনের চিত্র। ওই চিত্র পাল্টে দিতে সম্প্রতি ফুলপুরে নতুন করে যুক্ত করা হয় ট্রাফিক পুলিশ। তারপরও কেন যেন নজরে পড়ছে না জ্যাম নিরসরের কোন দৃশ্য। জনদুর্ভোগ যেন চরমে পৌঁছেছে। তাই ঈদ উপলক্ষ্যে এই দুর্ভোগ থেকে নিষ্কৃতির লক্ষ্যে এবার ফুলপুর পুলিশ প্রশাসনের সাথে যানজট নিরসনে স্বেচ্ছায় অংশ নিয়েছে ফুলপুর ওপেন স্কাউট গ্রুপ। পুলিশ ও উপজেলা প্রশাসন যৌথভাবে তাদের উৎসাহিত করছেন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ চৌধুরী তাদের সার্বিকভাবে সহযোগিতা দেন।  

গ্রুপ লিডার তাসফিক জানান, তাদের প্রচেষ্টায় জনমনে স্বস্তি ফিরে আসায় তারা আনন্দিত। ঈদের পরেও যানজট নিরসনে তারা কাজ করবে বলে জানা যায়। ভুক্তভোগিরা জানান, নতুন বাসস্ট্যান্ডের ব্যবস্থা না করা হলে অথবা মহাসড়কের উপর থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা না হলে যানজট সমস্যার সমাধান হবে না।

 


বিডি-প্রতিদিন/ ২৪ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১০

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর