২৫ জুন, ২০১৭ ১৫:৩১

প্রস্তুত কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ

কুমিল্লা প্রতিনিধি:

প্রস্তুত কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ

ঈদের জামাতের জন্য প্রস্তুত হয়েছে কুমিল্লা নগরীর কেন্দ্রীয় ঈদগাহ। প্রতি বছরের মত এবারও কুমিল্লা মহানগরীতে অবস্থিত কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এই ঈদগাহ মাঠ প্রস্তুতের দায়িত্বে রয়েছে কুমিল্লা সিটি করপোরেশন। এছাড়াও ঈদের জামাতের সময় যদি কোন বৈরী আবহাওয়া থাকে তাহলে ঈদগাহের পাশের জিমনেসিয়ামে একই সময়ে জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।  

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বলেন, সকাল সাড়ে ৮টায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাত অনুষ্ঠিত হবে। বৈরী আবহাওয়া থাকলে ঈদগাহের পাশের জিমনেসিয়ামে একই সময়ে জামাত অনুষ্ঠিত হবে। জায়গা না হলে একাধিকবার জামাতের ব্যবস্থা করা হয়েছে। 

কুমিল্লা তথ্য অফিসের সূত্র জানায়, কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ইতোমধ্যে মাঠের প্রস্তুতি শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। বিরতিহীন কাজকরছে ৫০ জন শ্রমিক। এই ঈদগাহ মাঠের রয়েছে ৬টি গেট। সবগুলোকে সাজানো হয়ে বিভিন্ন রঙ্গের কাপড় ও আলোকবাতি দিয়ে। বিশাল এই ঈদগাহ ভর্তি হয়ে কুমিল্লা কান্দিরপাড়, প্রেস ক্লাব এবং সার্কিটহাউজ গেইট   পর্যন্ত মুসল্লিদের নামাযের কাতার লক্ষ্য করা যায়। তাই লাগানো হয়েছে ৩০টি হর্ন। প্রধান ঈদের জামাত হওয়ায় এখানে ঈদের নামাজে অংশ নেন কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, সিটি মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা জজ, উপজেলা চোয়ারম্যানসহ সকল পর্যায়ের ব্যক্তিবর্গ। ঈদগাহ মাঠের চারপাশের দেয়ালে লাগানো হচ্ছে নতুন রঙ এবং আঁকা হচ্ছে ইসলামিক কারুকার্য।

এছাড়া, পবিত্র ঈদ উল ফিতরের প্রধান জামাত কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত হলেও নগরীর ২৭টি ওয়ার্ডের ঈদের জামাতগুলো সাড়ে আটটা থেকে নয়টার মধ্যে অনুষ্ঠিত হবে। নগরীর মৌলভীপাড়া ঈদগাহ, ভাটপাড়া পূর্বপাড়া জামে মসজিদ, ভাটপাড়া পশ্চিম পাড়া জামে মসজিদ, রেইসকোর্স নূর মসজিদ, মোগলটুলী শাহসুজা মসজিদ, শুভপুর শাহী ঈদগাহ ময়দান, অশোকতলা জামে মসজিদ, উত্তর আশরাফপুর (হালুয়াপাড়া) জামে মসজিদ, উত্তর চর্থামীর সাঈদুর জামে মসজিদ, দক্ষিণ চর্থা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, দক্ষিণ চর্থা কবরস্থান মসজিদ, টিক্কারচর কারবালা মাঠ (বৃষ্টি হলে সংরাইশ পাক পাঞ্জাতন জামে মসজিদ), নূরপুর গুধীর পুকুরপাড় জামে মসজিদ ঈদগাহ, দিশাবন্দ কেন্দ্রীয় ঈদগাহ, সদরগাজী জামে মসজিদ, পুরাতন পদুয়ার বাজার ঈদগাহ, কোটবাড়ি গন্ধমতি সরকারি প্রাথমিকবিদ্যালয় মাঠ এবং চৌয়ারা বাজার কেন্দ্রীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টা থেকে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। 

বিডি-প্রতিদিন/২৫ জুন, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর