২৬ জুন, ২০১৭ ১৪:৪৫

কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ঈদুল ফিতর

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ঈদুল ফিতর

সাতক্ষীরার কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আজ সোমবার উপজেলার বিভিন্ন ঈদগাহ ও মসজিদসহ ১২টি ইউনিয়নে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।
 
এদিন সকাল সাড়ে ৭টায় কলারোয়া থানা জামে মসজিদে দিনের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এরপর সকাল সাড়ে ৮টায় কলারোয়া কেন্দ্রীয় জামে মসজিদে উপজেলার সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়। ইমামতি করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা আব্দুল বারী। উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র গাজী আক্তারুল ইসলাম ও জেলা পরিষদের সদস্য শেখ আমজাদ হোসেন। 

এরপর কলারোয়া সরকারি কলেজ মাঠে আহলে হাদিসের আয়োজনে নারী পুরুষের বিশাল জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া কলারোয়া পৌরসভার নয়টি ওয়ার্ডের প্রায় ২৫টি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। পাশিপাশি বারটি ইউনিয়নের প্রায় ৩০/৩৫ মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।   

মাওলানা আব্দুল বারী তাঁর বয়ানে বলেন, নামাজের প্রতি গুরুত্ব দিতে হবে। ধনী-গরিব ভেদাভেদ, রাগ, ক্ষোভ ভুলে ঈদ উৎসব পালনের আহ্বান জানান তিনি। নামাজ শেষে বিশ্বের সকল মুসলমানদের শান্তি সমৃদ্ধি এবং মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়। পরে ভ্রাতৃত্বের বন্ধন আরও জোরালো করতে কোলাকুলি করেন মুসল্লিরা।

এদিকে, ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে উপজেলার সব ঈদগাহ/মসজিদে কলারোয়া থানা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার ব্যবস্থা করা হয়। প্রত্যেক ঈদগাহ/মজিদে একজন এসআই অথবা এএসআই ও দুইজন করে কনেস্টেবল নিয়োগ করা হয়। 

বিডি-প্রতিদিন/২৬ জুন, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর