২৮ জুন, ২০১৭ ১৮:১৫

ঝালকাঠিতে মহিষ চুরির মামলায় যুবলীগ নেতা রিমান্ডে

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে মহিষ চুরির মামলায় যুবলীগ নেতা রিমান্ডে

প্রতীকী ছবি

ঝালকাঠিতে দরিদ্র কৃষকের মহিষ চুরির মামলায় নলছিটি পৌর যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেনকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বুধবার সকালে তাকে ঝালকাঠি জেষ্ঠ্য বিচারিক আদালতে তুলে মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক শামীম পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। হাকিম রুবাইয়া আমেনা দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আটক দুই জনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিতে পৌর যুবলীগের আহ্বায়ক আনোয়ারের নাম প্রকাশ হয়। পরে বেশ কিছুদিন আত্মগোপনের পর এলাকায় ফিরলে গোপন সংবাদে মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চালিয়ে নলছিটির মালিপুর থেকে উপ পরিদর্শক শামীম তাকে  গ্রেফতার করে।

প্রসঙ্গত, গত দুই জুন উপজেলার মালিপুর গ্রামের কৃষক আব্দুল মান্নানের মহিষটি চুরি করে প্রভাবশালী একটি চক্র জবাই করে। বিষয়টি স্থানীয়রা দেখতে পেলে জবাই করা মহিষ ফেলে দ্রুত পালিয়ে যায় চোর চক্রটি। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠলে পুলিশ কৃষকের অভিযেগে গত ১৩ জুন নলছিটি থানায় একটি চুরির মামলা রেকর্ড করে আইনী প্রক্রিয়া শুরু করে।

উপ-পরিদর্শক শামীম জানান, গত ১৪ জুন পুলিশ অভিযান চালিয়ে নলছিটি পৌর এলাকার খাজুরিয়ার শাহজাহান হাওলাদারের ছেলে জাকির ও সূর্য্যপাশা গ্রামের ছোবাহান হাওলাদারের ছেলে লালনকে  গ্রেপ্তার করে। পরের দিন বৃহস্পতিবার পুলিশ মহিষ চুরির ঘটনায় গ্রেপ্তারকৃত দুই জনকে আদালতে সোপর্দ করে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণের আবেদন করা হয়েছিল। জবানবন্দিতে আনোয়ার সহ মহিষ চুরি করে জবাই করায় জড়িতদের নাম প্রকাশ করে তারা।

উল্লেখ্য, যুবলীগ নেতা আনোয়ারের বিরুদ্ধে ধর্ষণ, হত্যা, চাঁদাবাজি, ভূমিদস্যুতাসহ নানা অভিযোগ রয়েছে। এরমধ্যে একটি মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হলে উচ্চ আদালতের মাধ্যমে জামিন নিয়ে আবারো বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে এই যুবলীগ নেতা। 

 

বিডি প্রতিদিন/২৮ জুন ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর