২৮ জুন, ২০১৭ ১৯:০৯

বাগেরহাটে পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড়

বাগেরহাট ও শরণখোলা প্রতিনিধি:

বাগেরহাটে পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড়

সংগৃহীত ছবি

ওয়ার্ল্ড হ্যারিটেজ সুন্দরবনের শরণখোলা-করমজল, ষাটগুম্বজ মসজিদ, খানজাহান আলীর মাজার, সুন্দরবন ইকোপার্ক, পৌর ইকোপার্কসহ বাগেরহাটের বিনোদন কেন্দ্রগুলোতে এবারের ঈদে ছিলো পর্যটকদের উপচে পড়া ভিড়। ঈদে পর্যটকদের ভিড় সামাল দিতে পূর্ব সুন্দরবন বিভাগ সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে। সুন্দরবনের শরণখোলা রেঞ্জ অফিস ও করমজল ইকোট্যুরিজম কেন্দ্রে ইকোট্যুরিস্টদের (প্রতিবেশ পর্যটক) ভিড় ছিল সবচে বেশি। এছাড়া ওয়ার্ল্ড হ্যারিটেজ ষাটগুম্বজ মসজিদ-যাদুঘর, খানজাহান আলীল মাজার-দীঘি, সুন্দরবন ইকোপার্ক, পৌর ইকোপার্ক, রায়েন্দা বেড়িবাধ, নতুন জেটিঘাট ও মংলার পৌরসভার মেরিন ড্রাইভ সড়কে গত তিন দিনধরে ছিল হাজার হাজার পর্যটকের সমাগম। 

ষাটগুম্বজ ওয়ার্ল্ড হ্যারিটেজ কেন্দ্রের কাস্টুডিয়ান মো. ফেরদৌস হোসেন জানান, গত তিন দিনধরে ষাটগুম্বজ মসজিদ ও যাদুঘর দেখতে প্রায় ৫০ হাজার পর্যটক এখানে এসেছে। পর্যটকদর ভড়ি সামাল দিতে এই কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের হিমসিম খেতে হচ্ছে। আগামী রবিবার পর্যন্ত পর্যটকদের এরকম ভড়ি থাকবে বলে জানিয়েছেন এ কর্মকর্তা। 

বাগেরহাট পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাইদুল ইসলাম জানান, প্রতিবছরের ন্যায় এবারের ঈদেও সুন্দরবনের শরণখোলা ও করমজল পর্যটন কেন্দ্রে পর্যটকদের আগমন অব্যাহত রয়েছে। একারণে পূর্ব সুন্দরবন বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করে ইকো পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।  

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর