২৯ জুন, ২০১৭ ১১:৪২

অবৈধ গ্যাস সংযোগ বিতরণের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

সাভার প্রতিনিধি:

অবৈধ গ্যাস সংযোগ বিতরণের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

সাভারের আশুলিয়ায় বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে যুবলীগের এক নেতার বিরুদ্ধে। গত কয়েকদিন ধরে রাতের আধারে আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর পূর্বচালা এলাকায় বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেন তিনি। এদিকে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ায় গ্যাসের সংকটে এলাকাবাসী ওই যুবলীগ নেতার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। 

এলাকাবাসী জানায়, গত কয়েকদিন ধরে কাঠগড়া দুর্গাপুর পূর্বচালা এলাকায় প্রত্যেকটি বাড়ি থেকে ৩০ থেকে ৪০ হাজার করে টাকা নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেন আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি কুসুম মোল্লা ও ২ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হাবিব মন্ডল। পরে আজ সকালে ওই যুবলীগ নেতার নির্দেশে কয়েকজন যুবক পূর্বচালা এলাকায় অবৈধ গ্যাস দেওয়ার কাজ শুরু করেন। এসময় এলাকাবাসী তাদেরকে ধাওয়া দিলে তারা গ্যাস সংযোগ না দিয়ে পালিয়ে যায়। 

সরেজমিনে ঘুরে দেখা যায়, ওই অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার জন্য বিভিন্ন বাসা বাড়িতে পাইপ লাগানো হয়েছে। এলাকাবাসীর অভিযোগ অবৈধ গ্যাস সংযোগ দিয়ে যুবলীগের ওই নেতা লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। আর অবৈধ গ্যাস সংযোগের কারণে সরকার কোটি কোটি টাকার রাজস্ব হাড়াচ্ছেন। অবৈধ গ্যাসের টাকায় ওই যুবলীগ নেতা প্রিমিয়ার গাড়িও কিনেছেন। 

এবিষয়ে আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আলমগীর  বাংলাদেশ প্রতিদিনকে বলেন,  অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার কারণে আমরা ইতি মধ্যে যুবলীগের সহ-সভাপতি কুসুম মোল্লাকে দল থেকে সাবধান করে দিয়েছি এবং মাদক ব্যবসার অভিযোগে দল থেকে বহিস্কার করা হয়েছে। 

এদিকে কুসুম মোল্ল্যার বিরুদ্ধে  সিটি ইউনিভার্সিটির টেক্সটাইল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সিফাত হোসেনকে গুলি করে  হত্যায় জড়িত থাকারও অভিযোগ রয়েছে। চাঁদা না দেওয়ার অভিযোগে এক নারীকে অন্ত্র ঠেকিয়ে ধর্ষনের অভিযোগে র‌্যাব তাকে গ্রেফতার করে। 

অন্যদিকে আশুলিয়ার পাড়াগ্রাম এলাকায় হুমায়ন নামের এক ব্যক্তি প্রকাশ্যে এলাকায় বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে আসছেন। স্থানীয় ২ নং ওয়ার্ড এর ইউপি সদস্য জাকির মন্ডল জানান, দুর্গাপুর পূর্বচালা এলাকায় বেশীর ভাগ বাসা বাড়িতে অবৈধ গ্যাস জ্বলছে। প্রশাসনের উচিত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা। 

অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার বিষয়ে যুবলীগের বহিস্কৃত ওই নেতা মোবাইল ফোনে কল দিয়ে তাকে পাওয়া যায়নি। ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবন্থা নেওয়া হবে। 

অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হবে ও অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হবে বলে জানিয়েছে সাভার তিতাস গ্যাস অ্যান্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান ।

 

বিডি প্রতিদিন/২৯ জুন ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর