২৯ জুন, ২০১৭ ১১:৫৪

লংগদুতে ইউপিডিএফের আস্তানায় অভিযান, অস্ত্র উদ্ধার

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

লংগদুতে ইউপিডিএফের আস্তানায় অভিযান, অস্ত্র উদ্ধার

রাঙামাটির লংগদু উপজেলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে সেনাবাহিনী। বৃহষ্পতিবার ভোর ৬টার দিকে উপজেলার গলাছড়ি এলাকা থেকে এসব উদ্ধার করা হয়।

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, রাঙামাটির লংগদু উপজেলার গলাছড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে লংগদু জোনের লে: কর্ণেল মো. আব্দুল আলিম চৌধূরীর নেতৃত্বে সেনাবাহিনীর এক বিশেষ দল ইউপিডিএফের আস্তানায় অভিযান চলায়। এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তবে তাদের ব্যবহারিত অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

পরে ওই আস্তানায় বেপক তল্লাশি চালিয়ে একে৪৭ (এসএমজি) ২টি, চাইনিজ রাইফেল ২টি, যুগোস্লাভিয়ান রাইফেল একটি, গোলা-বারুদ ১৫১, অস্ত্রের ম্যাগাজিন ৪টি, পোচ ৪টি, ইউনিফর্ম, ক্লীপচার্জ (এ্যামুনেশন লোডার) ৮টি, মোবাইল সেট ৫টি ও ইউপিডিএফের বিপুল পরিমাণ রাষ্ট্র বিরোধী সাংগঠনিক পুস্তকসহ চাঁদা আদায়ের রশিদ ও দলিলপত্র উদ্ধার করা হয়। 

জানা গেছে, আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) এর সশস্ত্র গ্রুপটি নাশকতা ও রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের উদ্দেশ্যে এসব ভারী অস্ত্র নিয়ে লংগদু উপজেলার গলাছড়িতে অবস্থান করছিল। এমন তথ্যের ভিত্তিতেই সেনাবাহিনী এ অভিযানে নামে।

তবে সন্ত্রাসীরা সেনবাহিনীর অবস্থান টের পেয়ে কাচালং নদীতে ও জঙ্গলে তাদের অস্ত্র ফেলে পালিয়ে যায়। পরে ডুবুরি দিয়ে লংগদু কাচালং নদীতে সন্ত্রাসীরা ফেলে যাওয়া অস্ত্র উদ্ধার অভিযান চালানো হয়। রাঙামাটি লংগদু থানার কর্মকর্তা (ওসি) মো.মোমিনুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বিডি-প্রতিদিন/২৯ জুন, ২০১৭/মাহবুব-ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর