শিরোনাম
২৯ জুন, ২০১৭ ১৪:৩৮

সিরাজগঞ্জে পলাতক জেএমবি সদস্য গ্রেফতার

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে পলাতক জেএমবি সদস্য গ্রেফতার

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন (জেএমবি)’র পলাতক সদস্য আতিকুর রহমান ওরফে আতিককে (৩০) গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) সদস্যরা। বুধবার গভীর রাতে উপজেলার শ্যামলীপাড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আতিক উপজেলার পুরান ধুঞ্চি এলাকার মৃত আকবর হোসেনের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে সলঙ্গা থানার চড়িয়া এলাকায় র‌্যাব-১২’র প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, র‌্যাব-১২ অপরাধ দমন বিশেষ শাখার অধিনায়ক মেজর সাফায়াত আহম্মদ সুমন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ২০১৬ সালের ১ সেপ্টেম্বর উল্লাপাড়ার মোহনপুর গ্রামে ডিবি পুলিশের জঙ্গী বিরোধী অভিযানে প্রচুর জেহাদী বই-পুস্তকসহ তিন জঙ্গীকে আটক করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে আটক তিনজনসহ ৮ জনের নামে মামলা হয়। পরবর্তীতে বিভিন্ন সময় অভিযান চালিয়ে ল্যাংড়া আমজাদসহ তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। আতিক ওই মামলার অন্যতম পলাতক আসামি। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত আতিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবির সাথে যুক্ত থাকার কথা স্বীকার করেছেন। তিনি জেএমবি নেতা তামিম-সরোয়ার গ্রুপের সক্রিয় সদস্য।

 

বিডি প্রতিদিন/২৯ জুন ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর