২৯ জুন, ২০১৭ ১৭:১০

প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ নেতা নিহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ নেতা নিহত

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার চানপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে হামলায় আহত ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মজিদ ফরাজী (৫৫) মারা গেছেন। গত বুধবার গভীর রাতে শেরে-ই বাংলা মেডিকেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর ওই রাতেই তার লাশ বাড়ি নিয়ে যায় স্বজনরা। মৃত মজিদ ওই উপজেলার দেশখাগকাটা গ্রামের বাসিন্দা এবং সাম্প্রতিক ইউপি নির্বাচনে তিনি নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাহে আলম ঢালীর সমর্থক ছিলেন। 

মজিদের নিকটাত্মিয় কাজী কামাল উদ্দিন জানান, গত ২৩ মে অনুষ্ঠিত চানপুরা ইউপি'র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পান মাহে আলম ঢালী। সেখানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন স্থানীয় এমপি পংকজ নাথের অনুসারী হিসেবে পরিচিত বাহাউদ্দিন ঢালী। ২৩ মে’র নির্বাচনের কেন্দ্র খরচ আনতে ২২ মে রাতে ওয়ার্ড আওয়ামী লীগ নেতারা চেয়ারম্যান প্রার্থী মহে আলম ঢালীর বাড়ি যান। 
এ সময় বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকরা লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে আওয়ামী লীগ প্রার্থীর বাড়ি হামলা চালিয়ে ১১ জন নেতাকর্মীকে আহত করে। এদের মধ্যে ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। যার মধ্যে মজিদ বুধবার রাতে মারা যায়। ওই হামলায় আহত মালেক আকন নামে আরেকজন আশংকাজনক অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিক সঞ্জয় দাস। 

মেহেন্দীগঞ্জ থানার ওসি মো. আক্তারুজ্জামান প্রতিপক্ষের হামলায় আহত মজিদ নামে কারো মৃত্যু হয়েছে কিনা, তা জানেন না বলে দাবি করেন। এ বিষয়ে তার কাছে কোন অভিযোগ আসেনি বলে তিনি জানিয়েছেন। তবে থানার নির্ভরযোগ্য সূত্র জানায়, হামলাকারীরা বিদ্রোহী প্রার্থীর লোক আর বিদ্রোহী প্রার্থী সরাসরি স্থানীয় এমপি পংকজ নাথের ঘনিষ্ট অনুসারী হওয়ায় থানার ওসি বিষয়টি চেপে যাওয়ার চেষ্টা করছেন। যদিও ওসি এই অভিযোগ অস্বীকার করেছেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর