Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৭ ১৫:২৮ অনলাইন ভার্সন
আপডেট :
জামালপুরে বন্যা পরিস্থিতির উন্নতি, পুনর্বাসন কার্যক্রম শুরু
জামালপুর প্রতিনিধি
জামালপুরে বন্যা পরিস্থিতির উন্নতি, পুনর্বাসন কার্যক্রম শুরু
সোমবার জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন।

জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতির আরও উন্নতি হয়েছে। জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় যমুনার পানি ৩৭ সেন্টিমিটার কমে বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ২২ সেন্টিমিটার উপরে প্রবাহিত হচ্ছে।
তিনি বলেন, পানি দ্রুতই নেমে যাচ্ছে।  

যমুনার পানি কমতে থাকায় জেলার বিভিন্ন এলাকার বাড়ি-ঘর থেকে পানি নামায় অনেকেই ঘরে ফিরতে শুরু করেছেন।

এদিকে আজ সোমবার জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন। দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জামালপুরের জেলা প্রশাসক মো. আহমেদ কবির জানান, বন্যা দুর্গত এলাকায় এখন পর্যন্ত ৪শ’ ৫০ মেট্রিক টন চাল, ৭ লক্ষ ১৫ হাজার নগদ টাকা এবং ৬ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে।  

বন্যার পানি নেমে যাওয়ার পর দুর্গত মানুষদের পুনর্বাসন এবং স্বাস্থ্য সেবার দিকে বিশেষ নজর দেওয়া হবে। এছাড়াও রাস্তা-ঘাট, বাড়ি-ঘর, কৃষি, মৎস্যসহ বন্যায় ক্ষতি নিরূপনের কাজ চলছে বলে জানান তিনি।  

সংবাদ সম্মেলনে জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি শফিক জামান, সাধারণ সম্পাদক মুকুল রানা,জামালপুর প্রেসক্লাবের সভাপতি আজিজুর রহমান ডল, সাধারণ সম্পাদক দুলাল হোসাইন ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

বিডি-প্রতিদিন/১৭ জুলাই, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow