২০ জুলাই, ২০১৭ ১৯:৪৬

খুলনায় ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা, জনজীবনে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা, জনজীবনে ভোগান্তি

মৌসুমী নিম্নচাপের প্রভাবে খুলনায় দিনভর ভারী বৃষ্টি হয়েছে। এতে নগরীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া, দাকোপ ও রূপসার কয়েক শত ঘের ও পুকুর তলিয়ে গেছে, হুমকির মুখে পড়েছে বেড়িবাঁধ। পানিবন্দি হয়ে পড়েছেন নিম্নাঞ্চলের হাজারো পরিবার।

খুলনা আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খুলনায় ১২৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিতে মহানগরীর শান্তিধাম মোড়, শামসুর রহমান রোড, রয়েলের মোড়, পিটিআই, নিরালা, বাগমারা, মিস্ত্রিপাড়া, শিববাড়ী, কেডিএ এভিনিউ, খানজাহান আলী রোড, খালিশপুর, দৌলতপুর, রূপসা স্ট্যান্ড রোডসহ বিভিন্ন এলাকা তলিয়ে যায়। বিভিন্ন সড়কে হাঁটু সমান পানি জমে। অনেকের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বৃষ্টির পানি প্রবেশ করায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে জানান, বিগত সময়ে নগরীর জলাবদ্ধতা নিরসনে বেদখল হওয়া খাল উদ্ধারসহ কয়েকটি প্রকল্প গ্রহণ করা হলেও সুফল মেলেনি। তিনি শহরের যেসব পয়েন্টে জলাবদ্ধতার সৃষ্টি হয়, তা’ চিহ্নিত করে পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণের জন্য সিটি করপোরেশনের প্রতি আহবান জানান। 

এদিকে দিনভর বিরামহীন বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে খুলনার জনজীবন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মানুষ অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হয়নি। বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে নগরীর অধিকাংশ স্কুল-কলেজে শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো কম। ভাসমান মানুষের কষ্টের সীমা নেই। খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত প্রধান কর্মকর্তা আমিরুল আজাদ জানান, নিম্নচাপের প্রভাবে টানা ভারী বৃষ্টিপাত হয়েছে। আগামী দুয়েক দিন এই অবস্থা থাকতে পারে বলে তিনি জানান।   

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর