২০ জুলাই, ২০১৭ ২১:২০

রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে বাড়িঘর গুঁড়িয়ে দিল সন্ত্রাসীরা, আহত ১০

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে বাড়িঘর গুঁড়িয়ে দিল সন্ত্রাসীরা, আহত ১০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা এক ব্যবসায়ীর নির্মাণাধীন দেয়াল ভেঙে গুঁড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাট চালিয়ে নারীসহ অন্তত ১০ জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এ ঘটনায় পুলিশ দুই জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন, সাইফুল ইসলাম সঙ্গু ও সোনিয়া বেগম। বুধবার রাতে উপজেলার তারাব পৌরসভার নোয়াপাড়া এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, নোয়াপাড়া এলাকার আমির আলী সঙ্গে একই এলাকার ফেলু মিয়ার ৪৪ শতাংশের একটি জমি নিয়ে বিরোধ রয়েছে। প্রকৃত পক্ষে ওই জমিটি ফেলু মিয়ার। জমিটি নিয়ে আমির আলীর সঙ্গে ফেলু মিয়ার মামলা চলমান রয়েছে। ওই মামলায় ফেলু মিয়ার পক্ষে রায় আসে। আদালতের নির্দেশ মোতাবেক বুধবার ফেলু মিয়া তার জমিতে পাঁকা দেয়াল নির্মাণ করেন। সন্ধ্যায় প্রতিপক্ষের সন্ত্রাসী গোলাম মোস্তফা, আব্দুল হান্নান ওরফে পিচ্ছি হান্নান, সাঙ্গু, বাতেন, সজল, শওকত আলীসহ ২০ থেকে ২৫ জনের একদল ধারালো ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ফেলু মিয়ার নির্মাণাধীন পাঁকা দেয়াল ভেঙ্গে গুড়িয়ে দেয়। পরে বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাট চালায়। অতর্কিত হামলা, ভাঙচুর ও লুটপাটে পুরো এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। শিশু-কিশোর থেকে শুরু করে লোকজন ছুটাছুটি করতে শুরু করে। প্রতিবাদ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় আহত হন ফেলু মিয়া (৭০), সাফাতুন নেছা (৬০), সাবিনা আকতার (৩০),জাবানুর (৩২),আলমগীর (২৮), রাহিম মিয়া (১০), জুবায়ের (১৩), সামির হোসেন (৭), নাফিজা আকতার (৫), তাবাসুম আকতার (৬) । স্থানীয় এলাকাবাসী আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে রূপগঞ্জ থানার শতাধীক পুলিশ সদস্য ঘটনাস্থল পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসময় অভিযুক্ত সাইফুল ইসলাম সঙ্গু ও সোনিয়া বেগম দুই জনকে আটক করা হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, ঘটনাটি অমানবিক। এ ঘটনায় মামলা নেওয়া হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

সর্বশেষ খবর