২১ জুলাই, ২০১৭ ১৬:৫৫

শরীয়তপুরে ভুল চিকিৎসায় যুবকের মৃত্যুতে পরিবারের ক্ষোভ

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে ভুল চিকিৎসায় যুবকের মৃত্যুতে পরিবারের ক্ষোভ

শরীয়তপুরের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকালে জ্বরে আক্রান্ত  হলে উপজেলার রহিম উদ্দিন মালাই মৃধা কান্দি গ্রামের সোহরাব বেপারির ছেলে রনি বেপারিকে (১৯) জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে তার পরিবার। শুক্রবার ভোররাতের দিকে তার মৃত্যু হয়। 

রনি বেপারির পরিবারের দাবি চিকুনগুনিয়ায় আক্রান্ত হলে তাকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু তাকে চিকুনগুনিয়ার চিকিৎসা না দিয়ে ভুল চিকিৎসা দেওয়ায় রনির মৃত্যু হয়েছে। এদিকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের দাবি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ওই যুবকের মৃত্যু হয়েছে।

মৃত যুবকের পরিবার জানায়, গত ১৫ জুলাই সে জ্বরে আক্রান্ত হয়ে কোন হাসপাতালে চিকিৎসা না নিয়ে ঢাকা থেকে গ্রামের বাড়ি বিলাশপুর ইউনিয়নের রহিমউদ্দিন মালাই মৃধাকান্দি গ্রামের চলে আসে। তার শারিরিক অবস্থার অবনতি ঘটলে বৃহস্পতিবার বিকালে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা রনিকে চিকিৎসা দিতে থাকে। শুক্রবার ভোররাত চারটার দিকে সে মারা যায়। এদিকে ঘটনাটি তদন্ত করে মৃত্যুর রহস্য বের করার দাবি জানিয়েছেন স্বজনরা।

রনি বেপারির বাবা সোহরাব বেপারি বলেন, আমার ছেলে জ্বরে আক্রান্ত হলে ঢাকায় তাকে সেবা করার কেউ ছিলনা। তাই তাকে আমারা গ্রামে চলে আসতে বলি। সে বাড়িতে আসার পর তার সারা শরীরের ব্যাথা করত। জ্বর না কমাতে তাকে জাজিরা উপজেলা হাসপাতালে নেই। সেখানে ডাক্তার রুহুল আমীন খানকে দেখাই। তিনি কিছু রক্ত ও অন্যন্য পরীক্ষা করান। পরীক্ষার ফলাফল দেখে তিনি আমাদের জানান রনি চিকুনগুনিয়া জ্বরে আক্রান্ত, তাকে হাসপাতালে ভর্তি করতে হবে। আমরা তাৎক্ষনিক তাকে হাসপাতালে ভর্তি করি। রাতেই ইনজেকশন ও স্যালাইন দেয়া হয়। ভোর রাতের দিকে আমার ছেলেটি মারা যায়।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মামুদুল হাসান বলেন, ছেলেটিকে যখন হাসপাতালে আনা হয়েছিল তখন তার অবস্থা খুব খারাপ ছিল। তাকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল। কিছু পরীক্ষা নিরিক্ষা করানো হয়। সম্ভবত ছেলেটি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে। চিকুনগুনিয়ায় আক্রান্তের কোন সিমটম তার শরীরে পাওয়া যায়নি।

শরীয়তপুরের সিভিল সার্জন নির্মল চন্দ্র দাস বলেন,ওই যুবকের রক্তের পরীক্ষায় ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার ইঙ্গিত করেছে। চিকুনগুনিয়া ডায়াগনসিস করার মত অবস্থা জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই। ডেঙ্গু ও চিকুনগুনিয়ার সিমটম প্রায় কাছাকাছি।

 

বিডি প্রতিদিন/২১ জুলাই ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর