২১ জুলাই, ২০১৭ ১৭:৫০

খাগড়াছড়িতে তথ্য প্রযুক্তি আইনে সুপ্রীম কোর্টের আইনজীবীর বিরুদ্ধে মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে তথ্য প্রযুক্তি আইনে সুপ্রীম কোর্টের আইনজীবীর বিরুদ্ধে মামলা

পার্বত্য চট্টগ্রাম বিষয়ে ফেইসবুকে উস্কানীমূলক পোস্টের অভিযোগে সুপ্রীম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার খাগড়াছড়ি সদর থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলাটি দায়ের করেন খাগড়াছড়ি জেলা শহরের বাসিন্দা শফিকুল ইসলাম।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, সম্প্রতি সময়ে ইমতিয়াজ মাহমুদ পার্বত্য চট্টগ্রামের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সাম্প্রদায়িক উস্কানীমূলক পোস্ট করে। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাসিন্দাদের মধ্যে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর লক্ষ্যে পোস্ট গুলো করা হয়েছে। এতে বাঙালী জাতিকে হেয় করে “সেটলার” হিসেবে অ্যাখ্যায়িত করা হয়েছে। ইমতিয়াজ মাহমুদের ফেইসবুক পোস্ট গুলো পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য পূর্বপরিকল্পিত উল্লেখ করে সাম্প্রদায়িক সম্প্রতি অটুট রাখতে দ্রুত ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। 

খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, সুপ্রীম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে খাগড়াছড়ির বাসিন্দা শফিকুল ইসলাম তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় মামলা দায়ের করেছেন। মামলা নং ১৭। তদন্ত করে পুলিশ যথাযথ ব্যবস্থা  নেবে। 
 

 
বিডি-প্রতিদিন/ ২১ জুলাই, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর