শিরোনাম
২১ জুলাই, ২০১৭ ১৮:২৩

টানা বৃষ্টিতে নোয়াখালী শহরে জনদুর্ভোগ

নোয়াখালী প্রতিনিধি

টানা বৃষ্টিতে নোয়াখালী শহরে জনদুর্ভোগ

বর্ষা এলেই জলমগ্ন হয়ে পড়ে নোয়াখালী শহর। শহরের পানি নিষ্কাশনের একমাত্র পথ খালগুলো দখল ও সংস্কারের অভাবে ভরাট হয়ে যাওয়ায় এই সমস্যা দিন দিন আরও প্রকট আকার ধারণ করছে।

টানা দুই দিনের বৃষ্টিতে নোয়াখালী জেলা শহর মাইজদীতে জলাবদ্ধতার কারণে জনদুর্ভোগ দেখা দিয়েছে। বৃহস্পতিবার থেকে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক, সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও বাসা বাড়ি জলমগ্ন হয়ে আছে। শহরের প্রাণকেন্দ্রে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনের কার্যায়ল ও বাংলোর ভেতরে পানি জমে আছে। 

জেলা আবহাওয়া অফিস জানিয়েছে, নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় ১৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। খাল দখলের কারণে জনদুর্ভোগের কথা স্বীকার করলেন নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্লাহ খান সোহেল। 

তিনি জানান, জলাবদ্ধতা সমস্যার সমাধানে খালের অবৈধ দখলদারদেরকে উচ্ছেদের বিষয়ে পূর্ন সহায়তা দিতে প্রস্তুত রয়েছে পৌরসভা। খাল দখলমুক্ত করার পাশাপাশি খননের মধ্যদিয়ে পানি প্রবাহ সচল করে নোয়াখালী শহরকে দীর্ঘস্থায়ী জলাবদ্ধার হাত থেকে মুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে সংশ্লিস্ট কর্তৃপক্ষ এমনটাই প্রত্যাশা সকলের।

এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত তিনদিন থেকে দ্বীপ উপজেলা হাতিয়ায় সব ধরণের নৌ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। 


বিডি-প্রতিদিন/ ২১ জুলাই, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর