২১ জুলাই, ২০১৭ ১৮:৩০

কলাপাড়ায় পাট পণ্য প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

কলাপাড়া, (পটুয়াখালী) প্রতিনিধি


কলাপাড়ায় পাট পণ্য প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

পটুয়াখালীর কলাপাড়ায় এই প্রথমবারের মত পাট পণ্য প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা পাট গবেষণা উপ-কেন্দ্রে এটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। 

এর আগে দক্ষিণাঞ্চলের পাটের উৎপাদন বৃদ্ধি ও লবণাক্ত সহিষ্ণু কতিপয় পাটের লাইনের ওপর মতবিনিময় সভা ও মাঠ দিবস আনুষ্ঠিত হয়। বিজেআরআইএর পাট ও পাট জাতীয় ফসলের কৃষি প্রযুক্তি উদ্ভাবন ও হস্তান্তর প্রকল্পের পরিচালক নজরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিজেআরআই এর মহাপরিচালক ড.মঞ্জুরুল আলম। 

বিশেষ অথিতির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, কলাপাড়া প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক মেজবাহউদ্দিন মাননু, কৃষি সম্প্রসারন অধিদফতর পটুয়াখালীর উপ-পরিচালক নজরুল ইসলাম মাতুব্বর। 

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব রাখেন, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.চন্দন কুমার সাহা, ইউপি চেয়ারম্যান এ্যাড. নাসির উদ্দিন মাহমুদ, সমাজসেবক আব্দুর রহমান প্রমুখ। আনুষ্ঠান শেষে উদ্ভাবিত নতুন জাতের পাট চাষিদের মধ্যে কৃষি উপকরন বিতরন করা হয়।

কলাপাড়া পাঠ গবেষনা কেন্দ্রর প্রধান বৈজ্ঞানীক কর্মকর্তা ড. মাহমুদুল আল হাসান জানান, এখানে পাট পণ্য প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র খোলা হয়েছে। তা শুক্রবার দুপুরে উদ্বোধনের মধ্যে দিয়ে উন্মক্ত করা হয়েছে। এ বিক্রয় কেন্দ্রটিতে পাটজাত দ্রব্যে তৈরী সকল প্রকার সামগ্রী পাওয়া যাবে বলে তিনি জানিয়েছেন।

 

 

বিডি-প্রতিদিন/ ২১ জুলাই, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১০

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর