২২ জুলাই, ২০১৭ ২২:০১

রূপগঞ্জে নির্মাণাধীন বাড়িতে হামলা, আটক ১

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

রূপগঞ্জে নির্মাণাধীন বাড়িতে হামলা, আটক ১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজের দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় এক ইট ভাটা ব্যবসায়ীর নির্মাণাধীন বাড়িতে হামলা চালিয়ে নির্মাণ শ্রমিকদের পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় ওই ব্যবসায়ীর পরিবারের একটি প্রাইভেটকার ভাঙচুর করে গাড়িতে থাকা সাড়ে ৩ লাখ টাকা লুটে নেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুটি ধারালো অস্ত্র ও চোরাই মটরসাইকেল উদ্ধারসহ দুলাল শিকদার ওরফে ইয়াবা দুলালকে গ্রেফতার করে পুলিশ। আজ বিকেলে উপজেলার তারাব পৌরসভার বরপা পুর্বপাড়া এলাকায় ঘটে এ ঘটনা। চাঁদাবাজদের হামলায় আহত নির্মাণ শ্রমিকরা হলেন, রাজ্জাক মিয়া, আব্দুল মজিদ, নাদিম। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

ইটভাটা ব্যবসায়ী হাজী মুকসুদুল আলম জানান, বরপা পুর্বপাড়ায় সাড়ে ৪ শতাংশ জমি ক্রয় করে বসতবাড়ি নির্মাণ চলমান রয়েছে। বেশ কিছু দিন ধরেই স্থানীয় চাঁদাবাজ দুলাল শিকদার ওরফে ইয়াবা দুলাল, তৈয়ব আলী শিকদার ওরফে বানারশিসহ তাদের লোকজন হাজী মুকুসুদুল আলমের কাছে ৬ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে প্রায় সময়ই ওই চাঁদাবাজরা নির্মাণ শ্রমিকদের হুমকি-ধামকি দিত। আজ চাঁদাবাজ দুলাল শিকদার ওরফে ইয়াবা দুলাল, তৈয়ব আলী শিকদার ওরফে বানারশিসহ তাদের লোকজন বিভিন্ন ধরনের অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে নির্মাণ শ্রমিকদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় রাজ্জাক মিয়া নামে এক নির্মাণ শ্রমিককে টেটাবিদ্ধ করে গুরুতর আহত করে। প্রতিবাদ করতে গিয়ে আব্দুল মজিদ ও নাদিমকে পিটিয়ে আহত করে। এক পর্যায়ে হাজী মুকসুদুল আলমের পরিবারের একটি প্রাইভেটকার ভাঙচুর চালিয়ে গাড়িতে থাকা সাড়ে ৩ লাখ টাকা লুটে নেয়। পরে চাঁদাবাজ দুলাল শিকদার ওরফে ইয়াবা দুলালের ঘর তল্লাশি করে দুটি ধারালো অস্ত্র  ও একটি চোরাই মটরসাইকেল উদ্ধারসহ তাকে আটক করে পুলিশ। 

স্থানীয় এলাকাবাসী অভিযোগ করে জানান, তৈয়ব আলী শিকদার ওরফে বানারশি একটি হত্যা মামলায় প্রায় দুই বছর জেল খেটেছেন। এছাড়া দুলাল শিকদার ওরফে ইয়াবা দুলাল নিজে মাদক সেবন করে এবং বিক্রি করে। তিনি বরপা এলাকার ফয়সাল নামে এক যুবককে কুপিয়ে গুম করার উদ্দেশ্যে পানিতে ফেলে দেয়। পরে স্থানীয়দের সহযোগীতায় ওই যুবক প্রাণে বেঁচে যায়। দুলাল শিকদার ওরফে ইয়াবা দুলালের কাছে বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র রয়েছে বলে এলাকায় গুঞ্জন রয়েছে। তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলেই বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিয়ে থাকে। তাই অন্যায়মূলক কর্মকান্ড করলেও কেউ প্রতিবাদ করার সাহসটুকুও পায় না। 

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ব্যপারে মামলার প্রস্তুতি চলছে। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর