২২ জুলাই, ২০১৭ ২২:১৬

মন্ত্রীর আগমনে হঠাৎ বদলে যাওয়া শেরে-ই বাংলা মেডিকেল কলেজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

মন্ত্রীর আগমনে হঠাৎ বদলে যাওয়া শেরে-ই বাংলা মেডিকেল কলেজ

রবিবার বরিশাল যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। আকাশ পথে বরিশাল পৌঁছার পর মন্ত্রী বেলা ১২টায় শেরে-ই বাংলা মেডিকেলের নতুন নির্মিত নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) উদ্ধোধন করবেন। উদ্বোধন শেষে কলেজ মিলনায়তনে চিকিৎসক ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন স্বাস্থ্যমন্ত্রী। বিকেলে মন্ত্রী ফের আকাশ পথে বরিশাল ত্যাগ করবেন। 

এদিকে স্বাস্থ্য মন্ত্রীর আগমনের খবরে বদলে গেছে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের চিত্র। সর্বত্র পরিস্কার-পরিচ্ছন্নতার ছাপ। নতুন দেওয়া রংয়ে দেয়াল ঝকঝক করছে। চিকিৎসকরা সাদা অ্যাপ্রোন এবং নার্সরা তাদের নির্ধারিত পোশাক পড়ে দায়িত্ব পালন করছেন। সবগুলো লিফট ও সিসি ক্যামেরা সচল। গত ৩দিন আগেও এই হাসপাতাল দেখে যাওয়া যে কেউ অবাক হবেন শেরে-ই বাংলা মেডিকেলের ‘হঠাৎ বদলে যাওয়া’ দেখে। 

খোঁজ নিয়ে দেখা যায়, এটা শুধু বাহিক্য সৌন্দর্য্য। চিকিৎসা সেবার মান একটুও বদলায়নি। মন্ত্রীর আগমন উপলক্ষে একদিনের জন্য হাসপাতালে লিপিষ্টিক মার্কা সাজসজ্জা করা হয়েছে মাত্র। গত এক সপ্তাহ ধরে হাসপাতাল ও কলেজ ক্যাম্পাসে চলে সাঁজসজ্জার কাজ। 

আজ হাসপাতাল ও কলেজ ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, সাজসজ্জার শেষ পর্যায়ে সেখানে ব্যাপক কর্মযজ্ঞ চলছে। শ্রমিকরা গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেই দেয়াল ও গাছের গোড়ায় রং দিচ্ছেন। বৃষ্টিভেজা দেয়ালে এবং গাছের রং টিকবে কিনা জানতে চাইলে রসিকতা করে শ্রমিক মো. হাবিব বলেন, ‘একদিন থাকলেই হইবে। কলেজ মিলনায়তন থেকে হাসপাতালের আইসিইউ ভবন পর্যন্ত সড়কটি পরিস্কার-পরিচ্ছন্ন করে ফকফকা করা হয়েছে। কর্মসূচিতে অংশ নিতে মন্ত্রী ওই পথেই আসা-যাওয়া করবেন বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে। 

হাসপাতালের অভ্যন্তরের বিকল সিসি ক্যামেরাগুলো সচল করা হয়েছে। কোথাও কোথাও নতুন সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কর্মচারীরা লাঠি হাতে ফুটপাথে বসা হকারদের তাড়িয়ে দিচ্ছেন। 
উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নকারী গনপূর্ত অধিদপ্তরের এক কর্মকর্তা বলেন, মন্ত্রীর আগমনে উপলক্ষে জরুরী ভিত্তিতে এসব উন্নয়ন কাজ করানো হচ্ছে। যার কোনটাই টেকসই হওয়ার সম্ভাবনা কম। 

হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম বলেন, মন্ত্রীর আগমন উপলক্ষে গণপূর্ত বিভাগ কিছু উন্নয়ন কাজ করেছে। মন্ত্রী যদি মাঝে মাঝে আসতেন, তাহলে তার কল্যাণে হাসপাতালের কিছু উন্নয়ন হতো।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর