২৩ জুলাই, ২০১৭ ১০:০২

আশুলিয়ায় ঝুটের গুদামে অগ্নিকাণ্ড

সাভার প্রতিনিধি:

আশুলিয়ায় ঝুটের গুদামে অগ্নিকাণ্ড

প্রতীকী ছবি

আশুলিয়ায় ঝুটের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেছে। শনিবার রাত ১১টার দিকে আশুলিয়ার বাগবাড়ি এলাকার সাইফুল ও ইকবালের মালিকানাধীন গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, শনিবার রাত ১১টার দিকে আশুলিয়ার বাগবাড়ি এলাকার সরকার মাকের্টের পাশে সাইফুল ও ইকবালের মালিকানাধীন ঝুটের গুদাম থেকে ধোয়া বের হতে দেখে স্থানীয়রা। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলে উঠে ওই গুদামের চারদিকে ছড়িয়ে পড়তে শুরু করে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের কর্মকর্তা আব্দুল হামিদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, খবর পাওয়ার পরপর তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছানোর চেষ্টা করলেও বাইপাইল এলাকায় তীব্র যানজট থাকায় ঘটনাস্থলে পৌঁছাতে তাদের বিলম্ব হয়।  ঘটনাস্থলে পৌছে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এক যোগে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় সোয়া ২ ঘণ্টার চেষ্টায় রাতে আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে দুই গুদাম ঘরসহ এর ভিতরে থাকা সমস্ত টুকরো কাপড় পুড়ে ছাঁই হয়ে যায়। 

গুদাম ঘরের মালিক আকতার হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গুদাম ঘর দুইটিতে মূল্যবান ব্লেজারের টুকরো ছিলো। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা। গুদাম ঘর পুড়ে যাওয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৭০ লাখ টাকা। 

আগুনের সূত্রপাতের ব্যাপারে তিনি আরো বলেন , গুদাম ঘরের সবগুলো কক্ষ তালাবদ্ধ থাকলেও একটি কক্ষ ফাঁকা থাকার সুযোগে মাদকসেবীরা মাদক সেবনকালে গুদাম ঘরে আগুন লেগে থাকতে পারে বলে জানান তিনি। তবে তাদের নাম পরিচয় জানাতে তিনি অনাগ্রহ প্রকাশ করেন।

এব্যাপারে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল হামিদ অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউটিন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। তবে অগ্নিকান্ডের তীব্রতা বেশী হওয়া আগুন নিয়ন্ত্রণে একটু সময় লাগে।

 

বিডি প্রতিদিন/২৩ জুলাই ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর