২৩ জুলাই, ২০১৭ ১৬:২৪

পাবলিক সার্ভিস দিবসে বাড়তি সেবা রাজশাহী পাসপোর্ট অফিসে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

পাবলিক সার্ভিস দিবসে বাড়তি সেবা রাজশাহী পাসপোর্ট অফিসে

পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে রবিবার সকাল থেকে বাড়তি সেবা দিচ্ছে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়। সাধারণ মানুষের দৌড় গোড়ায় সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে অফিসের সহকারী পরিচালকসহ অন্য কর্মকর্তারা গতকাল নিজেদের আঙিনায় বসে সেবা দিচ্ছেন। 

পাসপোর্ট প্রত্যাশীদের ছোটোখাটো ভুল-ত্রুটি সংশোধন করে দিচ্ছেন নিজেরাই। শারীরিক প্রতিবন্ধী মানুষের জন্য ব্যবস্থা করা হয়েছে হুইল চেয়ারের। কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের একদিনের বেতন দিয়ে এই হুইল চেয়ারের ব্যবস্থা করেছেন।
 সকালে অফিস সময় শুরুর পরপরই পাসপোর্ট প্রত্যাশীদের সমস্যা ও অভিযোগ শুনে তাৎক্ষণিক সমাধান দিয়েছেন কর্মকর্তারা। হয়রানি ছাড়া জটিল এই কাজটি করতে পেরে সবাই খুশি। 

এ ব্যাপারে রাজশাহী বিভাগীয় পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবজাউল আলম বলেন, এমন সেবার চিত্র প্রতিদিনেরই। তবে সব মানুষ তা জানেন না। তাই এখনও অনেকেই মনে করেন পাসপোর্ট অফিস মানেই হয়রানি। মূলত তাদের এই ধারণা ভাঙতেই ব্যতিক্রমীসব উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পাসপোর্ট অফিস দালাল মুক্ত করতে রেজিস্ট্রারে সই করে ভেতরে প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। অফিস জুড়েই লাগানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা। প্রতিটি দেয়ালে পাসপোর্ট ফরম পূরণে নিয়মাবলী দিয়ে দেওয়া হয়েছে। এরপরও কেউ কোনো সমস্যায় পড়লে কর্মকর্তারা সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন।

বিডি-প্রতিদিন/২৩ জুলাই, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর