২৩ জুলাই, ২০১৭ ২২:০৩

বগুড়ায় ৭ কলেজে জিপিএ-৫ পেয়েছে ১,৮০২ জন শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় ৭ কলেজে জিপিএ-৫ পেয়েছে ১,৮০২ জন শিক্ষার্থী

সংগৃহীত ছবি

রাজশাহী শিক্ষা বোর্ডে এইচএসসি ও সমমান পরীক্ষায় বগুড়া জেলার শিক্ষার্থীরা সাফল্যের ধারা অব্যহত রেখেছে। জেলার ৭টি কলেজ থেকে এবার ১ হাজার ৮০২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ২১ হাজার ৮৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৬ হাজার ৮০২ জন পাস করেছে। পাসের হার ৭৫ দশমিক ৪৭।

জানা গেছে, বগুড়া সরকারি  আজিজুল হক কলেজ থেকে ১ হাজার  ৫২৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৫০৭ জন পাস করেছে এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৮৬ জন। 

বগুড়ার সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে থেকে এক হাজার ১৫৩ জনের মধ্যে ১ হাজার ৬০ জন পাস করেছে। বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার ২৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২২৬ জন পাস করেছে। পাসের হার ৯৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২৩ জন। 

সরকারি শাহ সুলতান কলেজ থেকে এবার ১ হাজার ৩৯১ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৩১৯ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১২৫ জন। পাসের হার ৯৮ দশমিক ৬৩ শতাংশ। 

বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে এবার ৮৪২ জন পরীক্ষায় অংশ নিয়ে ৮৪০ জন পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ৩৬৫ জন। বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার ২৭৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৪১ জন। 

বগুড়ার আর্মড পুলিশ ব্যাটালিয়ান স্কুল অ্যান্ড কলেজ থেকে ৩২৩ জন পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৪৫ জন। 

বিডি প্রতিদিন/ ২৩ জুলাই, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর