২৪ জুলাই, ২০১৭ ১৭:৩৪

মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:

মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন

ঝিনাইদহের শৈলকুপার কাঁচেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে গম আত্মসাতের মিথ্যা অভিযোগের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ দুপুরে কাঁচেরকোল ইউনিয়ন পরিষদ চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ইউনিয়নবাসী। ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে ইউনিয়নের হাজারো সাধারণ নারী-পুরুষ বৈরি আবহাওয়া উপেক্ষা করে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, কাঁচেরকোল ইউপি চেয়ারম্যান এ্যাড. সালাউদ্দিন জোয়ার্দ্দার মামুন যোগ্য চেয়ারম্যান। তার বিরুদ্ধে গম আত্মসাতের যে অভিযোগ দেওয়া হয়েছে তা রাজনৈতিক চক্রান্ত। মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, প্রতিপক্ষ রাজনৈতিক মহল দীর্ঘদিন ধরে চেয়ারম্যানের সুনাম নষ্ট করতে নানা ষড়যন্ত্র চালিয়ে আসছে। তারা প্রশাসনকে ভুল বুঝিয়ে চেয়ারম্যানকে ফাঁসিয়ে দিয়েছেন। তারা এ ঘটনার সুুষ্ঠ তদন্তের দাবি করেন। 

বক্তারা আরো বলেন, হিন্দু সম্প্রদায় ও আদিবাসীদের প্রাপ্য ভিজিএফের গম তারা সময়মত না নেওয়ায় ইউনিয়ন পরিষদের গোডাউনে মজুদ ছিল। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী রবিবার গম নিতে আসা আদিবাসী ও হিন্দু সম্প্রদায়রা জানান, ঈদের আগে ভিড়ের কারণে তারা স্ব-ইচ্ছায় ঈদের পরে গম নিতে চেয়েছিলো।

এদিকে ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড. সালাউদ্দিন জোয়ার্দ্দার মামুন জানান, ইউনিয়নের রাজনৈতিক প্রতিপক্ষ গ্রুপ ষড়যন্ত্র করে তাকে ফাঁসাতে মরিয়া হয়ে উঠেছে। 

উল্লেখ্য, রবিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত গোডাউনে থাকা আনুমানিক ১শ’ বস্তা ভিজিএফের গম জব্দ করে সিলগালা ও ইউনিয়ন সচিব অসীম কুমার সরকারকে সাময়িক ভাবে বরখাস্ত করে দেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উসমান গনি ও সহকারী কমিশনার (ভূমি) এসএম মুনিম আহমেদ লিংকন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর