শিরোনাম
২৪ জুলাই, ২০১৭ ২০:৫৯

আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী বিএনপি নেতা!

সিরাজগঞ্জ প্রতিনিধি:

আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী বিএনপি নেতা!

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সন্মেলনে বিএনপির বর্তমান ওয়ার্ড কমিটির সাংগঠনিক সম্পাদক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হওয়ায় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। শেষ পর্যন্ত সম্মেলনে তৃণমূল নেতাকর্মীদের গোপন ভোটে হেরে গেলেও ১১৬ ভোট পেয়েছেন ওই নেতা। আজ বিকেলে দিয়ারবৈদ্যনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে সন্মেলনে প্রধান অতিথি ছিলেল সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন। অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল খান, প্যানেল মেয়র হেলাল উদ্দিন ও জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ফারুক হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল মিস্ত্রি, সাধারণ সম্পাদক গোলাম আজম বাবলুসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সন্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মহর আলী জানান, প্রার্থী ও কাউন্সিলরদের তালিকা তৈরি করার পর আমাকে আহ্বায়কের দায়িত্ব দেয়া হয়। তবে আমি নিজেও জানি- ছানোয়ার হোসেন খাঁন দুদু বিএনপির নেতা। সে আমাদের দলের লোক না, কিন্তু উপরের বড় বড় আওয়ামী লীগ নেতারা যা করেছেন আমি তার মধ্যেই আছি।

এ বিষয়ে শিয়ালকোল ইউনিয়ন সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, গত ইউপি নির্বাচনের সময় থেকে ১নং ওয়ার্ড বিএনপির চলমান কমিটির সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন খাঁন দুদু আওয়ামী লীগের সাথে আতাত করে চলছে। এমনকি ওই নির্বাচনে সে আওয়ামী লীগের পক্ষে কাজ করায় ওই ওয়ার্ড থেকে ইউপির সদস্য পদেও নির্বাচিত হয়েছেন। যে কারণে লিখিতভাবে তাকে দল থেকে বহিস্কার না করলেও আমরা তাকে আর বিএনপির লোক মনে করি না।

এ বিষয়ে সম্মেলনের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন জানান, ২০০১ সাল থেকে সে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ইউপি নির্বাচনেও সে আওয়ামী লীগের পক্ষে কাজ করেছে। বিষয়টি আমরা যাচাই-বাছাই করে দেখেছি। এছাড়াও সে প্রার্থী হওয়ায় কারো কোন অভিযোগ ছিল না। তবে ভোটে সে হেরে গেছে। ৩৯৯জন ভোটারের মধ্যে ৮০% ভোট পড়েছে। এতে সভাপতি পদে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হাবিবুল্লাহ খন্দকার ১৩৩ ভোট পেয়েছে। ছানোয়ার হোসেন দুদু পেয়েছে ১১৬ ভোট। সাধারণ সম্পাদক পদে শহিদুল ইসলাম ১৭১ এবং  ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আশরাফুল ইসলাম পেয়েছে ৮০ ভোট।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর