২৪ জুলাই, ২০১৭ ২২:০৩

স্বতন্ত্র সংসদ সদস্য অবরুদ্ধ, ছাত্রলীগ নেতাকর্মীদের নামে মামলা

পিরোজপুর প্রতিনিধি:

স্বতন্ত্র সংসদ সদস্য অবরুদ্ধ, ছাত্রলীগ নেতাকর্মীদের নামে মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় স্থানীয় সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজীকে আওয়ামী লীগ দলীয় এক ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। প্রায় ঘন্টাখানে আবরুদ্ধ থাকার পরে পুলিশ তাকে উদ্ধার করে। এ ঘটনায় এমপির উপর হামলার অভিযোগ এনে মঠবাড়িয়া থানায় ছাত্রলীগনেতাসহ ১০ জনকে নামীয় ও ২০-২৫ জনকে অজ্ঞত আসামি করে মামলা করা হয়েছে। ছাত্রলীগ-যুবলীগ নিয়ে এমপির আপত্তিকর বক্তব্যে কারণে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

জানা যায়, আজ জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে  উপজেলার সাপলেজা মডেল হাই স্কুল মিলনায়তনে মৎস্য সংরক্ষণ ও চাষ বিষয়ক উদ্ভুদ্ধকরণ সভায় প্রধান অতিথি ছিলেন পিরোজপুর-৩ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী। সভা চলাকালিন এমপির ছাত্রলীগ যুবলীগ নিয়ে একটি আপত্তিকর বক্তব্যে উত্তেজনা শুরু হয়। খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান ও ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীরা ঘটনাস্থলে এসে এমপিকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ প্রায় একঘন্টা পরে এমপিকে উদ্ধার করে। 

এমপি ডা. রুস্তম আলী ফরাজী অভিযোগ করেন, সরকারি কর্মসূচিতে তিনি প্রধান অতিথি ছিলেন। অনুষ্ঠান চলার সময় শাপলেজা ইউপি চেয়ারম্যান মিরাজ মিয়ার নেতৃত্বে তাকে হত্যার উদ্দ্যেশে সন্ত্রাসীরা হামলা চালায়। এর মধ্যে দুই এক জন ছাত্রলীগের থাকতে পারে। কী কারণে হামলা হলো জানতে চাইলে বলেন, চেয়ারম্যানের চাল চুরিসহ নানা অপকর্মের বিরুদ্ধে তিনি সোচ্চার থাকার কারণে এ হামলা। এ ব্যপারে কথা বলার জন্য ইউপি চেয়ারম্যান মিরাজ মিয়াকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাজহারুল আমিন জানান, সভা চলাকালিন এমপি সাহেবের একটি বক্তব্যে স্থানীয় ছাত্রলীগ যুবলীগ উত্তেজিত হয়ে পরে। এরপরে পরিবেশ নিয়ন্ত্রণ হলে সভা শেষ হয়। এ ঘটনায় এমপির পিএস মাসুম বিল্লা বাদী হয়ে এমপি রুস্তম আলী ফরাজীর উপর হামলার অভিযোগ এনে ১০ জন নামীয় ও অজ্ঞতনামা ২০-২৫ জনের নামে মামলা করে। মামলায় স্থানীয় ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক পলাশকে প্রধান আসামী  ও শাপলেজা ইউপির চেয়ারম্যান মেরাজ মিয়াকে হুকুমের আসামি করা হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর