২৫ জুলাই, ২০১৭ ১৬:৫৩

চুয়াডাঙ্গায় জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

জামান আখতার, চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

চুয়াডাঙ্গায় জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়েছে। গত রবিবার রাতে এই কন্যা শিশু দুটি জন্ম নেয়ার পর থেকে তাদেরকে দেখতে ভীড় করছেন অনেকে। এদিকে দরিদ্র পরিবারে এমন শিশু জন্ম নেওয়ায় পরিবারের সদস্যরা চিন্তিত। 

জমজ শিশু দুটির পিতা শহরের রেল কলোনীর বাসিন্দা মামুন হোসেন অনিক জানান, তিনি পেশায় ইজিবাইক চালক। রবিবার সকালে তার স্ত্রী সাথী আক্তার চিন্তার প্রসব বেদনা উঠলে তাকে শহরের উপশম নার্সিন হোমে ভর্তি করানো হয়। দিনভর পর্যবেক্ষণের পর রাত ৮টার দিকে ডা. রাবেয়া খাতুন অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া লাগানো জমজ শিশু ভূমিষ্ঠ হয়। তাৎক্ষণিকভাবে শিশু দুটির নাম রাখা হয়েছে টিনা ও মিনা।

ডা. রাবেয়া খাতুন জানান, জমজ কন্যা শিশু পরষ্পরের বুকের সাথে সংযুক্ত। তাদের শরীরের অভ্যন্তরে জটিল কোনো সমস্যা আছে কি-না, তা প্রয়োজনীয় পরীক্ষ-নিরীক্ষার পর জানা যাবে। তবে পরিবারটি দরিদ্র হওয়ায় তাদের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তা রয়েছে।

সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়ে জমজ শিশু দুটির পিতা-মাতা মামুন ও সাথী জানান, ‘জমজ মেয়ে দুটিকে নিয়ে আমাদের চিন্তার শেষ নেই। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ মত ব্যবস্থা নেয়ার জন্য অনেক টাকার দরকার বলে আমাদের ধারণা।’ 


বিডি প্রতিদিন/২৫ জুলাই ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর