২৫ জুলাই, ২০১৭ ১৮:৪৩

শরীয়তপুরে উদ্ধার হওয়া নিহত মাদ্রসাছাত্রের চোখ পাওয়া যায়নি

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে উদ্ধার হওয়া নিহত মাদ্রসাছাত্রের চোখ পাওয়া যায়নি

প্রতীকী ছবি

শরীয়তপুর সদর উপজেলার আঙ্গারীয়া ইউনিয়েনের নতুনহাট এলাকার একটি ফসলি জমি থেকে মাদ্রাসা ছাত্র ওসমান গনি (১২) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তবে শিশুটির বাম চোখ পাওয়া যায়নি বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক। শ্বাসনালি ও রক্তনালী কাটা অবস্থায় লাশটি পাওয়া যায়। 

নিহত ওসমান গনি সদর উপজেলার উত্তর ভাষান চর গ্রামের ইদ্রিস মাদবরের ছেলে। পশ্চিম ভাষানচর নোমানিয়া কওমিয়া আরাবিয়া মাদ্রাসার ছাত্র। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় গ্রামবাসী। 

নিহতের পরিবার পালং থানা ও গ্রামবাসী জানায়, গণি মাদ্রাসার আবাসিক ছাত্র ছিল। প্রতিদিন মাদ্রাসা থেকে দুপুরের খাবার খেতে বাড়ি যেত। আবার রাতের খাবার নিয়ে মাদ্রাসায় ফিরত। রবিবার বাড়ি থেকে দুপুরের খাবার খেয়ে রাতের খাবার সাথে নিয়ে মাদ্রাসায় যায়। সেখানে খাবারের টিফিন ক্যারিয়ার রেখে আসরের নামাজ আদায় করে। নামাজ শেষে মাদ্রাসা থেকে পাশের নতুনহাট বাজারে যাওয়ার জন্য বের হয়। এরপর আর তাকে খুঁজে পাওয়া যায়নি।

সোমবার সন্ধ্যায় পশ্চিম ভাষান চর গ্রামে কীর্তিনাশানদীর তীরের একটি আখখেতে লাশ দেখে পুলিশে খবর দেয় এলাকার মানুষ। পুলিশ রাত সাড়ে ৮টার দিকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদও হাসপাতালের মর্গে পাঠায়। 

শরীয়তপুর সদও হাসপাতালের চিকিৎসক আকরাম এলাহি বলেন, ওইশিশুর শ্বাসনালী ও রক্ত নালী কাটা ছিল। গলায় তিনটি স্থানে ফুটা করা হয়। এবং তার বাম চোখটি ছিল না। 

শরীয়তপুর সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, মাদ্রাসা ছাত্রের হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনার সাথে কারা জড়িত তা খোঁজা হচ্ছে। ওই ছাত্রের ভাই তাইজুল মাতুব্বর অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন বলেও তিনি জানান। 

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর