শিরোনাম
২৫ জুলাই, ২০১৭ ২২:০২

পায়ুপথে বাসাত ঢুকিয়ে হত্যাচেষ্টা; সেই কাইয়ুম এখন সুস্থ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পায়ুপথে বাসাত ঢুকিয়ে হত্যাচেষ্টা; সেই কাইয়ুম এখন সুস্থ

পায়ুপথে বাসাত ঢুকিয়ে হত্যাচেষ্টায় আহত সিরাজগঞ্জের সেই আব্দুল কাইয়ুম এখন সুস্থ হয়ে উঠেছে। দু’দিন পরই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেয়া হবে। 

গত ১৫ জুলাই সিরাজগঞ্জ জেলার বিলগজারিয়া গ্রামের ইলিয়াস আলীর পুত্র কাইয়ুমকে (১২) বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল। ১৪ জুলাই সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাটের এসিআই ফিড গোদরেজ ফিড মিলে পায়ুপথে বাসাত ঢুকিয়ে তাকে হত্যা করার চেষ্টা করা হয়। পরে সিরাগঞ্জের চিকিৎসা দেয়ার পর তার অবস্থার অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাসুদ আহসান আজ হাসপাতালের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে বলেন, এধরনের রোগী বেঁচে উঠার ইতিহাস খুবই কম। হাসপাতালের ডাক্তাররা তাদের দক্ষতা ও সেবা দিয়ে কাইয়ুমকে সুস্থ করে তুলেছে। কাইয়ুমকে ভর্তির পরই তার অবস্থা আশংকাজনক দেখে তাকে আইসিইউতে নেয়া হয়। আইসিইউতে ছিল বলেই কাইয়ুমকে চিকিৎসা দিয়ে বাঁচানো সম্ভব হলো। 

সার্জারী বিভাগের প্রধান ডাঃ মোঃ আব্দুল মোত্তালেব হোসেন জানান, এ্যাবডোমেন ওপেন করার পর তার পেটে খাদ্য নালীর একাধিক স্থানে ছিদ্র ও ক্ষত পাওয়া যায়। পরে ছিদ্রগুলো রিপিয়ার করা হয়। এবং নিয়ম মাফিক এ্যাবডোমেন ক্লোজ করা হয়। খাদ্য নালীতে একাধিক ছিদ্রযুক্ত টক্সিক রোগী সহজেই বেঁচে উঠেনা। কাইয়ুম এখন সুস্থ । দু’দিন পরই তাকে ছাড়পত্র দেয়া হবে। 

আইসিইউ বিভাগের প্রধান নিতাই চন্দ্র জানান, আমরা আশা ও সাহস নিয়ে অপারেশনের আগে কাইয়ুমের এনান্থেসিয়া সম্পন্ন করি। তার আগে কাইয়ুমের মা বলেন, 'ছেলেতো মারাই যাবে। আপনাদের যা যা করা দরকার চেষ্টা করে দেখুন।' কাইয়ুমের মা’র একথাটি আমাদের আরো সাহস যুগিয়েছে। 

আইসিইউতে চিকিৎসাধীন কাইয়ুম জানান, ‘এখন খুব ভাল আছি। ভালভাবে খেতে পারছি। কথা বলতে পারছি। সে আরো জানায়, জাকিরুল নামের তার এক সহকর্মী তাকে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার চেষ্টা করেছিল। 

কাইয়ুমের মা ববিতা খাতুন জানান, গোদরেজ কোম্পানীর পক্ষ থেকে চিকিৎসা খরচ দেয়া হয় এবং তারা মামলা করতে নিষেধ করেন। 

 

বিডি প্রতিদিন/২৫ জুলাই ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর