২৬ জুলাই, ২০১৭ ১১:১০

লালমনিরহাটে সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি আটক

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি আটক

প্রতীকী ছবি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্ত থেকে লিটন মিয়া (১৮) নামের এক বাংলাদেশী গরু পারাপারকারী রাখালকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)।

লিটন মিয়া(১৮) উপজেলার শ্রীরামপুর এলাকার হাফিজুর রহমানের ছেলে।

এলাকাবাসী ও বুড়িমারী স্থলবন্দর বিজিবি  সূত্রে জানা গেছে, বুধবার ভোর সাড়ে ৪টার দিকে বুড়িমারী স্থলবন্দর সীমান্তের ৮৪৩ নম্বর মেইন পিলারের ৪ নম্বর সাবপিলার এলাকা দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগিতায় কাঁটাতারের বেড়া ভেদ করে অবৈধভাবে ভারতের কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্তে গরু আনতে যায় লিটন। এসময় কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা বিএসএফ ক্যাম্পের একটি টহল দল তাকে ধাওয়া করে আটক করে। 

বিজিবি সূত্র জানায়, বুধবার সকল ১১টার দিকে  লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী স্থলবন্দর কোম্পানী কমান্ডার সুবেদার জাকির হোসেন ও কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা কোম্পানী কমান্ডার ইন্সপেক্টর সুবাস শর্মার নেতৃত্বে পতাকা বৈঠক বুড়িমারী জিরো পয়েন্টে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু পতাকা বৈঠকে লিটনকে ফেরত দেয়নি বিএসএফ। তাকে বিএসএফ ভারতীয় আইন অনুযায়ী মেখলিগঞ্জ থানায় হস্তান্তর করেছে বলে পতাকা বৈঠক সূত্র জানিয়েছে। 

এ ব্যাপারে  লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোরশেদ সাংবাদিকদের জানান, লিটন অবৈধভাবে ভারতে গরু আনতে গেলে বিএসএফ তাকে আটক করে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে।

 

বিডি প্রতিদিন/২৬ জুলাই ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর