২৬ জুলাই, ২০১৭ ১১:৩৫

ফেনীর দুই উপজেলার ২৫ গ্রাম প্লাবিত, পানি-খাবারের হাহাকার

ফেনী প্রতিনিধি:

ফেনীর দুই উপজেলার ২৫ গ্রাম প্লাবিত, পানি-খাবারের হাহাকার

ফাইল ছবি

গত কয়েক দিনের টানা বর্ষণ ও ভারতের উজান  থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ফেনীর দাগনভূঞা উপজেলার ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এসব এলাকাগুলোতে খাবার ও সুপেয় পানির হাহাকার দেখা দিয়েছে। ছোট ফেনী নদী ও কাটাখালি নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হলে গ্রামগুলো প্লাবিত হয়। এছাড়া ফেনীর সমুদ্র উপকূলীয় সোনাগাজী উপজেলা ছোট ফেনী নদীর তীরে বেড়িবাঁধ না থাকায় মঙ্গলবার জোয়ারের পানিতে তিনটি ইউনিয়নের দশটি গ্রাম প্লাবিত হয়েছে।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ভূঞা জানান, সিন্দুরপুর ইউনিয়নের সিকান্দরপুর, কৈখালাী, শরিফপুর, গৌতমখালী, রাজাপুর ইউনিয়নের কয়েকটি গ্রামসহ ১৫ টি গ্রামে পানি উঠেছে। ওই গ্রামের বাসিন্দারা আশ্রয় কেন্দ্রে আশয় নিয়েছে। সিন্দুরপুর ইউনিয়নের শরিফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আশ্রয় নেয়া মানুষজন সেখানে মানবেতর জীবন যাপন করছে। অস্থায়ী চুলায় রান্না করতে গিয়ে দুর্ভোগের শিকার হচ্ছেন। মহিলারা জানান, খাওয়া, টয়লেট সমস্যাসহ নানাবিধ সমস্যায় দিন কাটাচ্ছেন তারা। একটি রুমের মধ্যে পর পুরুষসহ অনেকে এক সাথে থাকতে হচ্ছে। বিবাহ উপযুক্ত বহু মেয়েরা একটি কক্ষে থাকতে হচ্ছে। এলাকার সকল টিউবওয়েল পানিতে ডুবে গেছে। কয়েক কিলোমিটার পথ পাড়ি দিয়ে পানি আনতে দেখা গেছে গ্রামের মেয়েদের। 

দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন জানান, বন্যার্তদের জন্য প্রয়োজনীয় শুকনা খাবারও প্রস্তুত আছে। গত দুইদিন ধরে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনা খাবার ও চাল দিচ্ছি। বন্যার্তদের প্রচুর পরিমাণ ত্রাণ মজুদ আছে।

 

বিডি প্রতিদিন/২৬ জুলাই ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর