২৬ জুলাই, ২০১৭ ১৬:২৫

ছাত্রী পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

সিরাজগঞ্জ প্রতিনিধি

ছাত্রী পেটানো সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

যৌন হয়রানির প্রতিবাদ করায় সিরাজগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের এক ছাত্রীকে পেটানো সেই ছাত্রলীগ নেতা বখাটে সাদ্দাম হোসেনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। 

মঙ্গলবার দিবাগত রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটি এক জরুরি বৈঠকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে কলেজের পক্ষ থেকে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বখাটে সাদ্দাম হোসেন শহরের দত্তবাড়ী মহল্লার আব্দুল মজিদের ছেলে ও থানা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক ছিল। 

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক একরামুল হক হোসেন জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও কলেজ ছাত্রীকে মারধর ও যৌন নির্যাতনের অভিযোগে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের জরুরি বৈঠকে সাদ্দাম হোসেনকে বহিষ্কার করা হয়েছে। ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন স্বাক্ষরিতপত্রে এ বহিষ্কারাদেশ দেয়া হয়। রাতেই অনলাইনের মাধ্যমে কপি জেলা ছাত্রলীগের হাতে পৌঁছেছে।
 
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, রাতে কলেজের ভাইস প্রিন্সিপাল গোলাম মোস্তফা বাদি হয়ে মামলা দায়ের করেছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, মামলায় সাদ্দাম ছাড়াও তার সহযোগী শহরের আমলাপাড়ার সজলকেও আসামি করা হয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকেলে কলেজ ছাত্রী নুসরাত অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে বিএনসিসির পোশাক পড়ে কলেজ ক্যাম্পাসে প্যারেডে অংশ নেয়। এ সময় বখাটে সাদ্দাম অশোভন কথা বলে মেয়েটিকে উত্ত্যক্ত করতে থাকে। এক পর্যায়ে মেয়েটি প্রতিবাদ করলে সাদ্দাম বেধড়ক মারপিট শুরু করে। এতে তার নাক-মুখ রক্তাক্ত জখম হয় এবং চশমাও ভেঙে যায়। ঘটনার পরই ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ শুরু করে। 


বিডি-প্রতিদিন/২৬ জুলাই, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর